সীতাকুণ্ডে শারীরিক প্রতিবন্ধীর হাতের নখ তুলে নিল ক্যাসিনো মিন্টু

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ১২:১১ | অনলাইন সংস্করণ

  সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

সীতাকুণ্ডে শারীরিক প্রতিবন্ধী এক অটোরিকশাচালকের দুই হাতের নখ তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে ভাটিয়ারীর ক্যাসিনো মিন্টুর বিরুদ্ধে।

ঘটনাটি ঘটে গত একমাস আগে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে। ১৭ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী (এক পা বাঁকা, এক পা লুলা) রাব্বির মুখে শোনা যায় এই লোমহর্ষক ঘটনা।

রাব্বির যখন চৌদ্দ বছর বয়স তখন তার মা তার ছোট ছেলে রাসেলকে নিয়ে অন্য পুরুষের সাথে নতুন সংসার শুরু করলে এর তিন মাস পর তার বাবা আরেকটি বিয়ে করে আলাদা থাকে।  রাব্বির বাড়ি রাউজান আর তার মার বাপের বাড়ি কুমিল্লা। রাব্বি তার দাদীকে নিয়ে ভাটিয়ারী ৪ নং ওয়ার্ডের গোয়ালিনী ফ্যাক্টরীর পাশে ভাড়ায় থাকে। মা বাবা দুজনই তাকে ছেড়ে চলে যাওয়ার পর বাজারে ভিক্ষা করে দাদী ও তার জীবন চালাতো রাব্বি। ৬/৭ মাস ভিক্ষা করার পর রাব্বি ভাবলো অটোরিকশা চালাবে সে। তাই ক্যাসিনো মিন্টুর গ্যারেজ থেকে একটি অটোরিকশা ভাড়ায় নিয়ে চালানো শুরু করে। এভাবে চলছিল তার জীবন। হঠাৎ গত একমাস আগে প্রতিবন্ধী রাব্বির রিকশাটি চুরি হয়ে যায়। রাব্বির রিকশার মালিক ক্যাসিনো মিন্টু রিকশার ক্ষতিপূরণ দাবি করে। রাব্বি অন্য আর একজন মালিকের রিকশা চালিয়ে অনেক কষ্টে পাঁচ হাজার টাকা দিয়ে বাকি টাকা দিতে সক্ষম হয়নি।

এক পর্যায়ে মালিক ক্যাসিনো মিন্টু পাহাড়ের ভিতর গোয়ালিনী সিনার্জি বাগানে নিয়ে তাকে বৈদ্যুতিক প্লায়ার্স দিয়ে মধ্যযুগীয় কায়দায় তার দুই হাতের আঙুলের নক তুলে নেয়। এর পর থেকে প্রতিবন্ধী রাব্বিকে আর কারো রিকশা চালাতে না দিয়ে প্রায়ই তাকে শারীরিক নির্যাতন করে যাচ্ছে মিন্টু। কয় দিন আর অর্ধাহারে থাকা যায় তাই পেটের দায়ে নির্যাতনকারী মিন্টুর ঘর থেকে পালিয়ে এখন আবারও ভিক্ষা করছে রাব্বি।

জানা যায়, ভাটিয়ারী তেলীপাড়ার কবির আহমদ ভোলার পুত্র ক্যাসিনো মিন্টুর রিকশার গ্যারেজের আড়ালে দীর্ঘদিন দিন ধরে ইয়াবা, মদ ও মোবাইলে ক্যাসিনো যুয়ার ব্যবসা করে বিপুল অংকের টাকার মালিক বনে যায়। পাঁচ তলা বাড়ি ও নামে বেনামে বিপুল সম্পত্তির মালিক মিন্টু এর আগে মাদক মামলায় জেলে গিয়েছিল বলে জানা গেছে।

অভিযুক্ত মিন্টু (ক্যাসিনো মিন্টু) এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি প্রতিবন্ধী রাব্বিকে মাথা গরম করে সামান্য মেরেছি তবে তাকে কোন নির্যাতন করিনি। তার সাথে ঘটে যাওয়া ঘটনা আমি মিমাংসা করে ফেলবো। সে অন্য যে কারো রিকশা চালাতে পারবে।

ভাটিয়ারী ইউনিয়নের ৪ নং ওয়ার্ড মেম্বার সাব্বির আহমদ বলেন , এক মাস আগে প্রতিবন্ধী রাব্বিকে মারধরের ঘটনায় তাদের দু’জনকে ডেকে চুরি যাওয়া রিকশা বাবদ বাকী দশ হাজার টাকা মিন্টু কতৃক রাব্বিকে মাফ করার মাধ্যমে বিষয়টি মিমাংসা করার কথা বলেছি।

সহকারী পুলিশ সুপার, ( সীতাকুণ্ড সার্কেল) এ বি এম নায়হানুল বারি বলেন, ভাটিয়ারীতে রাব্বি নামের এক শারীরিক প্রতিবন্ধীকে নির্যাতনের বিষয়ে কেউ অভিযোগ না করায় আমি এ বিষয়ে অবগত নই। তারপরও তদন্তে সত্যতা পাওয়া গেলে অপরাধীকে আইনের আওতায় আনা হবে ।