কিশোরগঞ্জে বিজয় দিবস উপলক্ষ বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৭:০৭ | অনলাইন সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মহান বিজয় দিবস উপলক্ষে বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার মঠখোলা বাজারে এ কর্মসূচি পালন করে আশা স্বাস্থ্যকেন্দ্র। কর্মসূচির শুভ উদ্বোধন করেন, আশার ডিস্ট্রিক ম্যনেজার অজয় কুমার দাস। 

বিনা মূল্যে স্বাস্থ্য সেবাদানের মধ্যে ছিল, ব্যবস্থাপত্র প্রদান, ডায়াবেটিস পরিক্ষা এবং রক্তচাপ পরিমাপ। এ কর্মসূচির আওতায় শতাধিক মানুষকে স্বাস্থ্যসেবা দেওয়া হয়। শিশু-কিশোরসহ সাধারণ মানুষজনকে স্বাস্থ্য সচেতন এবং স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এই আয়োজন বলে জানান, উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ফাতেমা তুজ জুহুরা শোভা।

এরআগে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিনিয়র রিজিওনাল ম্যনেজার অলক আচার্য্য। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মঠখোলা বাজার বণিক সমিতির সভাপতি মো. রিপন মিয়া। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আশার সিনিয়র ব্রাঞ্চ ম্যনেজার মো. জহির উদ্দিন, সহকারী ব্রাঞ্চ ম্যনেজার নয়ন কুমার সাহা, বাজার ব্যবসায়ী মো. ইকবাল হাসান, মো. জসিম উদ্দিন, মলয় কুমার সাহা ও গোলাম মোস্তফা প্রমুখ।

এ প্রসঙ্গে আশার ডিস্ট্রিক ম্যনেজার অজয় কুমার দাস বলেন, অনেকেই মনে করে আশা শুধু ঋন নিয়ে কাজ করে। আসলে এর বাইরেও শিক্ষা এবং স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করে থাকি আমরা। এরই ধারাবাহিকতায় আজকের এই কর্মসূচি। তিনি আরও বলেন, সারাদেশে মতো নামমাত্র টাকায় মঠখোলা বাজারে মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে একটি স্থায়ী স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করা হয়েছে।