ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডিবি'র অভিযানে ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেফতার

ডিবি'র অভিযানে ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেফতার

ঢাকা জেলা ডিবি (উত্তর) অভিযান চালিয়ে প্রাইভেট কার দিয়ে ছিনতাই চক্রের ৫ সদস্যকে গ্রেফতার এবং ছিনতাই কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার এবং লুন্ঠিত ৫ হাজার টাকা উদ্ধার করেছে। বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় এসংক্রান্ত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব)।

এর আগে, গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে ঢাকা জেলার আশুলিয়া, গাজীপুর মহানগর এবং ঢাকা মহানগর এর বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাই চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ছিনতাই চক্রের সদস্যরা হলেন- আব্দুল হান্নান ওরফে হানিফ (২৫), মফিজুল ইসলাম সোহেল (৩৮), মোঃ আনোয়ার হোসেন (৪৫), মোহাম্মদ আলী (৪৮) এবং মোঃ মোক্তার হোসেন (৩৮)।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, গত ২৭ নভেম্বর ২০২৩ তারিখে ধামরাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের উপ-সহকারী প্রশাসনিক কর্মকর্তা মোঃ আতাউর রহমান (৫৮) অফিস শেষে বাসায় ফেরার উদ্দেশ্যে বিকাল ৪টার দিকে ধামরাই থানাধীন ঢুলিভিটা বাসস্ট্যান্ডে মসজিদ মার্কেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের উত্তর পাশে গাড়ীর জন্য অপেক্ষা করছিলেন। এসময় একটি সাদা রংয়ের প্রাইভেটকারে যাত্রীবেশে ৪জন অজ্ঞাতনামা ব্যক্তি কালামপুর বাসস্ট্যান্ড এর দিক হতে এসে তার সামনে গাড়ী থামায় এবং সে কোথায় যাবে জিজ্ঞেস করে। তখন আতাউর রহমান ঢাকা যাবে বলে উত্তর দিলে অজ্ঞাতনামা ব্যক্তিরা তাকে গাড়ীতে উঠিয়ে ঢাকার দিকে রওনা দেয়। পরে আশুলিয়া থানাধীন বেলতলা মোড়ে পৌঁছালে গাড়ীর ড্রাইভারের পাশের সিটে থাকা অজ্ঞাতনামা একজন আসামী আতাউরের বুকে ধারালো অস্ত্র ধরে এবং পিছনের সিটে থাকা অপর ২ অজ্ঞাতনামা আসামীরা দড়ি দিয়ে আতাউরের হাত-পা বেধে এবং চোখে কালো চশমা পড়িয়ে চশমার উপর সাদা কাগজ দিয়ে আবৃত করে কাপড় দিয়ে চোখ বেধে ফেলে ও কিল-ঘুসি মারা সহ লাঠি দিয়ে মারধর করতে থাকে। এসময় তারা বাদীর পকেটে থাকা ও মোবাইল ফোনের বিকাশে থাকা সর্বমোট ১০ হাজার টাকা হাতিয়ে নিয়ে প্রানে মেরে ফেলার বিভিন্ন হুমকি ধামকি প্রদান করে। পরবর্তীতে অজ্ঞাতনামা আসামীরা আতাউরের নিকট মুক্তিপন হিসেব ২ লক্ষ টাকা মুক্তিপন দাবী করলে আতাউর তার বন্ধু সেলিম এর নিকট থেকে নগদ ও বিকাশের মাধ্যমে আসামীদের দেওয়া নাম্বারে ২ লক্ষ টাকা প্রদান করেন। তখন অজ্ঞাতানামা আসামীরা গাজীপুর জেলার বাসন থানাধীন কড্ডা এলাকার নির্জন একটি জায়গায় হাত পা বাধা অবস্থায় তাকে ফেলে রেখে চলে যায়।

পরবর্তীতে ভুক্তভোগী আতাউর রহমান বাদী হয়ে ধামরাই থানায় এসংক্রান্ত একটি মামলা (নং-০৮, তারিখঃ ১০/১২/২৩ ইং) দায়ের করেন। এর ধারাবাহিকতায় ঢাকা জেলার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান-পিপিএম (বার) দ্রুততম সময়ের মধ্যে মামলায় লুন্ঠিত টাকা এবং আসামীদেরকে গ্রেফতার করার জন্য জেলা ডিবি (উত্তর) কে নির্দেশ প্রদান করেন। তার নির্দেশনায় ডিবি'র অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্শিরা হাবীব খান, পিপিএম-সেবা এর সরাসরি তত্ত্বাবধানে ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) এর নেতৃত্বে ডিবি (উত্তর) এবং ধামরাই থানার সমন্বয়ে গঠিত একটি চৌকষ টিম তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা জেলার আশুলিয়া, গাজীপুর মহানগর এবং ঢাকা মহানগর এর বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে এই চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ঘটনায় ব্যবহৃত ১টি প্রাইভেটকার, লুন্ঠিত ৫ হাজার টাকা এবং ঘটনায় ব্যবহৃত আসামীদের একটি মোবাইল সিম কার্ড উদ্ধার করা হয়।

গণমাধ্যমকে ঢাকা জেলা ডিবি (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামীরা একে অপরের সহায়তায় উক্ত ডাকাতির ঘটনাটি ঘটিয়েছে বলে স্বীকার করে। তাদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবত প্রাইভেটকারের মাধ্যমে ঢাকা জেলার আশুলিয়া, গাজীপুর এবং ডিএমপির বিভিন্ন এলাকায় এইরূপ ডাকাতি করে আসছে বলে স্বীকার করেছে। উক্ত ঘটনায় ধৃত আসামীদের সাথে আরো কারা জড়িত আছে সেই সংক্রান্তে তদন্ত অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

গ্রেফতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত