ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পেঁয়াজের মূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণে আশুলিয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান

পেঁয়াজের মূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণে আশুলিয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান

ঢাকার আশুলিয়ায় পেঁয়াজের মূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণে আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন। বুধবার (১৩ ডিসেম্বর) বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়ার বলিভদ্র, শ্রীপুর এবং বাইপাইল কাঁচাবাজারে অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আড়ৎ থেকে পেঁয়াজ ক্রয়ের মুল্য তালিকা দেখেন এবং গোডাউনে পেঁয়াজের মজুদ আছে কি না এসব প্রত্যক্ষ ভাবে যাচাই করেছেন। পাশাপাশি আড়তের মুল্য তালিকা দেখে তিনি দোকানে-দোকানে সরকার নির্ধারিত মূল্যে পেঁয়াজ বিক্রয়ের নির্দেশনা প্রদান করেন।

বার্তা বাজারকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান জানান, আজ আশুলিয়া সার্কেলাধীন বলিভদ্র, শ্রীপুর ও বাইপাইল কাঁচাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য পেঁয়াজ এর মূল্যের ঊর্ধগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় সকল দোকানে মূল্য তালিকা টাঙানোর জন্য বলা হয়। মূল্য তালিকা না টাঙানোর জন্য ৪টি দোকানকে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, অভিযান চলাকালে উচ্চমূল্যে পেঁয়াজ বিক্রয় না করতে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। আজ (বুধবার) পেঁয়াজের মূল্য বিগত দিনগুলোর চেয়ে কম পাওয়া গিয়েছে। অবৈধভাবে পেয়াজ মজুতকরণ না করতেও ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

পেঁয়াজের বাজার দর নিয়ন্ত্রণে রাখতে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলেও জানান আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান।

অভিযান চলাকালে আশুলিয়া থানার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

অভিযান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত