ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুমিল্লা সিটি মেয়র রিফাত আর নেই

কুমিল্লা সিটি মেয়র রিফাত আর নেই

কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত (৬৬) মারা গেছেন (ইন্নালিল্লাহি ....রাজিউন)। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি বাংলাদেশ সময় বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় মারা যান। মৃত্যুকালে তিনি ২ মেয়ে, এক ছেলেসহ অসংখ্য রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার রাত পৌনে ৮টায় তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

এর আগে, গত বুধবার (৬ ডিসেম্বর) অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা কমে যাওয়ায় মেয়র রিফাতকে রাজধানীর একটি স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তাঁর অবস্থার অবনতি হলে গত রোববার বিকালে তাঁকে এয়ার এ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। তাঁর সাথে সিঙ্গাপুরে যান তাঁর স্ত্রী ফারহানা হক শিল্পী, ভাগিনা ডা. গালিব আমিন, আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান। মেয়র রিফাত দীর্ঘ দিন যাবত ফুসফুসে সংক্রমণ, ডায়াবেটিকসহ নানা রোগে ভুগছিলেন।

এদিকে তার মৃত্যুর খবর কুমিল্লায় ছড়িয়ে পড়লে নগরজুড়ে ও দলীয় অঙ্গণে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি, কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দীন বাহারসহ দলীয় নেতৃবৃন্দ। এছাড়া বিভিন্ন শ্রেণীপেশার লোকজন শোক প্রকাশ করেছেন। তাঁর মৃত্যুতে শোকে মুহ্যমান এমপি আ ক ম বাহাউদ্দিন বলেন, বাংলাদেশ বিমানের সাথে যোগাযোগ করে তাঁর মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশনের তৃতীয় নির্বাচনে প্রথমবার নৌকা প্রতিকে মেয়র পদে অংশ নিয়ে জয়ী হন রিফাত। ১৬ জুন সরকারিভাবে আরফানুল হক রিফাতকে বিজয়ী ঘোষণা করা হয়। রিফাতের সাথে পরাজিত হন কুসিকের দুইবারের মেয়র মনিরুল হক সাক্কু।

মেয়র
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত