চালককে হত্যা করে কাভার্ডভ্যান ছিনতাই, ডাকাত দলের সদস্য রুবেল গ্রেফতার

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৫ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চালককে কুমিল্লার অদূরে সুকৌশলে হত্যা করে একটি চক্র কাভার্ডভ্যান ছিনতাই করে চাঁদপুরে নিয়ে আসে। সে কাভার্ডভ্যানের ১কোটি টাকার মালামাল চাঁদপুরে নামাভার সময়  ডাকাত দলের সদস্য রুবেলকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

গাজীপুর চৌরাস্তা থেকে পোশাকবাহী একটি কাভার্ডভ্যান চট্টগ্রাম যাচ্ছিল। পথিমধ্যে কুমিল্লা কোটবাড়ি বিশ্বরোডের আইরিশ হোটেল সংলগ্ন এলাকায় পৌঁছালে চালককে হত্যা করে গাড়িটি ছিনতাই করে সংঘবদ্ধ কয়েকজন। ওই কাভার্ডভ্যান ছিনতাই করে চাঁদপুরে নিয়ে আসলে পুলিশের হাতে গ্রেফতার হয় ডাকাত দলের অন্যতম সদস্য মো. রুবেল।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে আদালতে হাজির করার পর আসামীর রুবেলের স্বীকার উক্তির বরাতদিয়ে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. শেখ মুহসীন আলম। গ্রেফতারকৃত রুবেল নোয়াখালীর সুধারাম থানার বন্দেরহাট গোরাপুর আলী একাব্বর মাস্টার বাড়ি এলাকার হুমায়ুন কবিরের ছেলে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- চাঁদপুর শহরের পুরান বাজার দাসপাড়া এলাকার নুরিয়া পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি অটো গ্যারেজে চোরাই গার্মেন্টস পণ্য আনলোড করা হচ্ছে। এমন বিশেষ সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় সদর মডেল থানা পুলিশ সেখানে যায়। এ সময় পণ্যের মালিক হিসেবে পরিচয় দেন মো. রুবেল হোসেন। তার সঙ্গে কথা বলে সঠিক জবাব না পেয়ে রুবেলকে গ্রেফতার করে কাভার্ডভ্যানসহ থানায় নিয়ে আসা হয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাজানি হয়। এরপর এ ঘটনা জানতে পারেন কুমিল্লা সদর থানার ওসি।

পরে কুমিল্লা দক্ষিণ থানার ওসি চাঁদপুর সদর মডেল থানায় যোগাযোগ করেন। তিনি জানান, ঐ গাড়ির মূল চালক ছিলেন গাজীপুরের বালিয়ারা এলাকার হামেদ শেখের ছেলে আবদুল কাদের। গ্রেফতারকৃত রুবেলসহ কয়েকজন আবদুল কাদেরকে হত্যা করে গাড়ি ছিনতাই করে চাঁদপুরে নিয়ে আসেন। এ ঘটনায় কুমিল্লা দক্ষিণ থানায় একটি হত্যা মামলা হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ থানার ওসি আলমগীর ভূঁইয়া জানান, কাভার্ডভ্যান চালক আবদুল কাদের হত্যার ঘটনায় তার মেয়ে শারমিন মঙ্গলবার থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় জড়িত রুবেলকে চাঁদপুর থেকে কুমিল্লায় আনা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাত জানান, গ্রেফতারকৃত আসামিকে কুমিল্লা সদর দক্ষিণ থানায় সোপর্দ করা হয়।