ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রংপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রংপুরে নানান আয়োজনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় রংপুর নগরীর টাউন হলের পেছনে শহীদ স্মৃতিসৌধে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

রংপুরের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের নেতৃত্বে বিভাগীয় প্রশাসন, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমানের বিভাগীয় পুলিশ, রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসান জেলা প্রশাস,রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুল ইসলামের মেট্রোপলিটন পুলিশ,মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্মৃতিসৌধের বেদিতে পৃথক-পৃথক পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর হাতে নির্মমভাবে নিহত শহীদ বুদ্ধিজীবীদের জন্য দোয়া মোনাজাত করা হয়।

এদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২৩ পালন করা হয়েছে।বৃহস্পতিবার সকালে রংপুর নগরীর দমদমা বধ্যভূমিতে শোক র‌্যালি ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। পরে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, দপ্তর ও আবাসিক হলগুলোর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, বেরোবি শাখা ছাত্রলীগসহ বিশ^বিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বুদ্ধিজীবী দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত