ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুড়িগ্রামে কমছে তাপমাত্রার পারদ, কম্বল পেলেও হয়নি বিতরণ

কুড়িগ্রামে কমছে তাপমাত্রার পারদ, কম্বল পেলেও হয়নি বিতরণ

কুড়িগ্রামে জেঁকে বসেছে শীত। গত কয়েকদিনের ঠান্ডায় কমে আসছে তাপমাত্রার পারদ। শীত নিবারণে জেলা প্রশাসন থেকে এক সপ্তাহ পূর্বে উপজেলাগুলোতে কম্বল বরাদ্দ দেয়া হলেও সেগুলো ফেলে রাখা হয়েছে গোডাউনে। এখনো ইউনিয়ন পর্যায়ে বিতরণ করা হয়নি। ফলে শীতার্ত মানুষের কাছে পৌছায়নি শীতবস্ত্র।

কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান ও যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর মিয়া জানান, শৈত্যপ্রবাহ শুরু হলেও এখনো ইউনিয়ন পর্যায়ে প্রশাসন থেকে শীতবস্ত্র সরবরাহ করা হয়নি।

একই কথা জানালেন উলিপুর উপজেলার ব্রহ্মপুত্র নদ বেষ্টিত দ্বীপ ইউনিয়ন সাহেবের আলগা ইউনিয়নের চেয়ারম্যান মোজাফফর হোসেন ও বেগমগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাবলু মিয়া। তারা জানান, শীতের কারণ ইউনিয়ন পরিষদগুলোতে দুঃস্থ শীতার্ত মানুষের চাপ বাড়ছে।

এদিকে জেলা প্রশাসনের ত্রাণ ও পূনর্বাসন অফিস সূত্র জানিয়েছে, শীত নিবারণে উপজেলাগুলোতে ৩১হাজার ১৫০পিচ কম্বল উপ-বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৮/৯দিন পূর্বে। জেলার ৯টি উপজেলার ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভার জন্য ভাগে কম্বল পরেছে মাত্র ৪১০টি করে।

এ ব্যাপারে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার আতাউর রহমান জানান, সামনে নির্বাচন। সে বিষয়টি আমাদের খেয়াল রাখতে হচ্ছে। আমরা বিধিমালা মেনে বিভাজন অনুযায়ী বিতরণ করবো।

এদিকে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, বৃহস্পতিবার সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ সপ্তাহে তাপমাত্রা আরো কমে গিয়ে মৃদ্যু শৈতপ্রবাহ শুরু হতে পারে বলে তিনি জানিয়েছেন।

কুড়িগ্রাম,তাপমাত্রা,কম্বল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত