ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

পটুয়াখালী জেলা প্রশাসন এর আয়োজনে মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে নানান কর্মসূচি পালন করা হয়েছে।

১৬ ডিসেম্বর শনিবার প্রত্যুষে ডিসি স্কয়ারে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। পরে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত বেসরকারি ভবন এবং আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৬.৪৫ মিঃ বঙ্গবন্ধু ম্যুরাল ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিসৌধে, ডিসি বাংলোর সামনে, পুরাতন জেলখানা এবং মাতুব্বর বাড়ি সংলগ্ন গণকবরে পুষ্পস্তাবক অর্পন করেন পটুয়াখালী -১ আসনের সংসদ সদস্য এ্যাড. মোঃ আফজাল হোসেন, মহিলা সংসদ সদস্য অধ্যাপিকা কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম, জেলা পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, পটুয়াখালী জেলা প্রেসক্লাব,জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মোঃ হাফিজুর রহমান, পৌরমেয়র মহিউদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আলমগীর, সাধারন সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. গোলাম সরোয়ারসহ বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান এবং বিভিন্ন সংগঠন পুষ্পস্তাবক অর্পন করেন।

পুষ্পস্তাবক অর্পন শেষে পটুয়াখালী -১ আসনের সংসদ সদস্য এ্যাড. মোঃ আফজাল হোসেন এর নেতৃত্বে সকাল ৮টায় সার্কিট হাউস থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কাজী আবুল কাসেম স্টেডিয়ামে মিলিত হয়।

পরে এ্যাডভোকেট কাজী আবুল কাশেম স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে বেলুন ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা এবং জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ, কারারক্ষী, আনসার, ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ স্কাউটস, রোভার স্কাউটস, গার্লস গাইড, জেলা প্রাথমিক বিদয়ালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, কলেজসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান এবং শিশু- কিশোর সংগঠনের অংশগ্রহনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এছাড়া বীর মুক্তিযোদ্ধাদের ফুলের শুভেচ্ছা জানানো হয়।

পটুয়াখালী,বিজয়,দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত