ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

সিরাজগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে ৯ মাসের মুক্তিযুদ্ধ শেষে ঢাকার রেসকোর্স ময়দানে আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। এই দিনটি উপলক্ষে সিরাজগঞ্জে জেলা প্রশাসন আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শনিবার এ দিবস উপলক্ষে সুর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচীর সূচনা করা হয়। শহরের বাজার ষ্টেশন এলাকায় বিজয় সৌধে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান পুস্পস্তবক অর্পন করেন এবং জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার ও জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ মনোনীত প্রার্থী ড. জান্নাত আরা তালুকদার হেনরী, আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সিরাজগঞ্জ প্রেসক্লাব ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, এবং বাংলাদেশ স্কাউটস, সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে নেতৃবৃন্দ পুুস্পস্তবক অর্পনে জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানানো হয়। সকালে মহান বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এ দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা অবমুক্তকরণ, সম্মিলিত কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন ও পুরস্কার বিরতণ করা হয়েছে।

এ সময় জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম- সাধারণ সম্পাদক ও পৌর আ’লীগের সভাপতি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ,বিজয় দিবস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত