ভূরুঙ্গামারীতে এক পরিবারের ৫টি ঘর আগুনে পুঁড়ে ছাই

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ১৬:৪০ | অনলাইন সংস্করণ

  ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মধ‍্যরাতে আগুন লেগে এক পরিবারের দুই ভাইয়ের ৫ টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার দিবাগত মধ্য রাতে উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ ছাট গোপালপুর গ্রামের  বাসিন্দা সাইফুর রহমান ও তার ভাই আব্দুর রহিমের বাড়িতে অগ্নিকাণ্ডের এই দূর্ঘটনাটি ঘটে।এতে ওই পরিবারের প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়।

পরিবারের বরাত দিয়ে তিলাই ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান জানান, সোমবার রাতে ওই বাড়ির সকলে ঘুমিয়ে পড়ে। মধ্য রাতে হঠাৎ আগুন দেখতে পেয়ে পরিবারের সকলের আত্ম চিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসে।

পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়লে সাইফুর রহমানের ৩টি ও তার ভাই আব্দুর রহিমের ২টি ঘর পুড়ে যায়। এ সময় ঘরে থাকা নগদ ১৫ হাজার টাকা ও ২৫ মণ ধানসহ যাবতীয় জিনিসপত্র পুড়ে যায়। প্রায় ১ ঘন্টা চেষ্টা করে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়। ধারণা করা হচ্ছে বিদ‍্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আগুন লাগার নির্দিষ্ট কোন কারণ জানাতে পারেননি ক্ষতিগ্রস্ত আব্দুর রহিম।

তিনি বলেন, ঘরের যাবতীয় জিনিসপত্র পুড়ে গেছে। পড়নের কাপড় ছাড়া পরিবারের সদস্যদের কোন কিছু বের করতে পারিনি। ভুরুঙ্গামারীতে ফায়ার সার্ভিস থাকলে এত বড় ক্ষতি হতো না আমার। এক রাতে আমি নিঃশ্ব হয়ে গেলাম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুর আলম জানান, আগুন লাগার বিষয়টি জেনেছি। ক্ষতিগ্রস্ত পরিবারকে তাৎক্ষণিকভাবে  শুকনো খাবার ও কম্বল প্রদান করা হয়েছে।লিখিত আবেদন পেলে প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।