ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর, আহত ১২

নেত্রকোণায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুর, আহত ১২

নেত্রকোনার-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর নির্বাচনী কার্যালয়ে হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে উভপক্ষের অন্তত: ১২ নেতা-কর্মী আহত হন। এ সময় সেখানে থাকা ১২-১৪টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। অভিযোগের তীর আওয়ামী লীগের প্রার্থীর কর্মী সমর্থকদের দিকে।

সোমবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে কেন্দুয়া উপজেলার মাসকা বাজারে পিন্টুর নির্বাচনী কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। পরে আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেওয়া হয়।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অসীম কুমার উকিলের সমর্থক মাসকা ইউনিয়নের চেয়ারম্যান সালাম বাঙালির নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ উঠেছে। স্থানীয়রা হানান, সোমবার প্রতীক নিয়ে আসার পর রাত সাড়ে ৮টার দিকে উভয়পক্ষ মিছিল বের করে। মিছিল দু’টি সামনা সমানি হলে উভয়পক্ষে উত্তেজনা দেখা দেয় এবং একপর্যায়ে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে।

স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু (ট্রাক প্রতীক) জানান, মাসকা ইউনিয়নের চেয়ারম্যান সালাম বাঙালির নেতৃত্বে অর্ধশতাধিক আওয়ামী লীগ নেতাকর্মী আমার নির্বাচনী কার্যালয়ে হামলা চালায়। এতে আওয়ামী লীগ প্রার্থী অসীম কুমার উকিল ও তার স্ত্রী অপু উকিলের ইন্ধন রয়েছে। হামলায় আমার ১২-১৪ জন সমর্থক আহত হয়। এছাড়া সেখানে থাকা ১২-১৪টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

তিনি আরও জানান, ভয়ের পরিবেশ তৈরি করতেই এ হামলা চালানো হয়। ভয়ে কেউ যেন আমার নির্বাচনী প্রচারণায় না আসে, এ হামলা তারই একটি সতর্ক বার্তা। নির্বাচনী কার্যক্রম বাধাগ্রস্ত করতেই এসব করছে তারা। তবে এসব হামলা করে তাদের উদ্দেশ্য সফল হবে না। এ ঘটনায় থানায় মামলা করা হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে মাসকা ইউনিয়নের চেয়ারম্যান সালাম বাঙালির মোবাইলে সকালে কল করা হয়। তিনি কল রিসিভ করলেও নৌকার মিছিলে থাকায় কথা স্পষ্ট বোঝা যায়নি। জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান বলেন, এ ঘটনায় এখনো কেউ কোনো অভিযোগ করেনি। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, নেত্রকোনা-৩ আসনে মোট ৬ জন প্রার্থী নির্বাচন করছেন। এই আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন বর্তমান এমপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অসীম কুমার উকিল, এছাড়া স্বতন্ত্র হিসেবে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করছেন সাবেক সংসদ সদস্যেআওয়ামীলীগ নেতা ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু।

স্বতন্ত্র প্রার্থী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত