ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নীলফামারীতে চিতাবাঘের আক্রমণে চারজন আহত

নীলফামারীতে চিতাবাঘের আক্রমণে চারজন আহত

নীলফামারীতে চিতা বাঘের আক্রমণে শিশুসহ আহত হয়েছেন চারজন। এ ঘটনার পর স্থানীয়রা চিতা বাঘটি পিটিয়ে মেরে গাছে ঝুলিয়ে রাখেন।

বুধবার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার রংপুর দিনাজপুর তিস্তা ক্যানেলে সকাল ১১টার দিকে ব্রিজ সংলগ্ন এ ঘটনা ঘটে।

আহতেরা হলেন—মাগুড়া ইউনিয়নের আকালীবেচা পাড়া গ্রামের বুদু মিয়ার ছেলে বুলেট মিয়া (২৮), মৃত মকবুল হোসেনের ছেলে ফেরদৌস আলম (৩৫) ছকমাল হোসেনের ছেলে নায়েব আলী (৪০) ও মাগুড়া উত্তর পাড়া গ্রামের চাঁন মিয়ার মেয়ে জান্নাতুল (৮)।

আহতদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী খোরশেদ আলী জানান, বেলা ১১টার দিকে তিস্তা ক্যানেল ব্রিজ সংলগ্ন একটি গাছে একটি চিতা বাঘ দেখতে পেয়ে চিৎকার দিলে, এলাকার লোকজন বাঘ দেখার জন্য ছুটে আসে। এ সময় বাঘটি গাছ থেকে নেমে তান্ডব শুরু করে দেয়, তার কামরে ওই ৪ জন আহত হন।প্রশাসনের মাধ্যমে বন বিভাগকে খবর দিলে বন বিভাগ থেকে লোকজন আসার আগে বাঘটি কে লোকজন মেরে ফেলে গাছে ঝুলিয়ে রাখে। এদিকে বাঘের কথা চাওড় হলে চিতা বাঘটিকে একনজর দেখার জন্য হাজারো উৎসুক জনতার ভিড় জমে।

মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আক্তারুজ্জামান মিঠু জানান,আহত বুলেট মিয়াকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রংপুর বন বিভাগের জীব বৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা তিথি সিংহ রায় আলোকিত বাংলাদেশ কে বলেন, ‘বাংলাদেশের বর্ডার পার্শ্ববর্তী এলাকা ভারতের কুচবিহার বন থেকে পথ ভুলে অথবা খাদ্য সংগ্রহের জন্য চিতাটি তিস্তা নদীর স্রোতে আসতে পারে। আমাদের বন বিভাগের কর্মরত কর্মীরা সেখানে গিয়েছে।

নীলফামারী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত