নেত্রকোণায় স্বতন্ত্রপ্রার্থীর কার্যালয়ে হামলা, আ.লীগ নেতা গ্রেফতার

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩, ১৮:০৬ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

জাতীয় সংসদে নেত্রকোনা- ৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর (ট্রাক প্রতীক) নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনায় করা মামলায় খোকন মিয়া (৪৫) নামের এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার খোকন মিয়া মাসকা ইউনিয়নের ডুপি-চান্দালি গ্রামের সুলতান মিয়ার ছেলে ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক। বুধবার রাতে তাকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। 

মামলার অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার (১৮ ডিসেম্বর) রাতে স্বতন্ত্র প্রাথী ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর মাসকা বাজারের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুর করা হয়। আওয়ামীলীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের (নৌকা) সমর্থক মাসকা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস ছালাম বাঙালীর নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী দেশীয় অস্ত্রাদি সহযোগে ওই কার্যালয়ে হামলা চালায়। এই ঘটনায় পিন্টুর পক্ষের ১০-১২ কর্মী-সমর্থক আহত হয়। এ সময় বেশ কয়েকটি মোটরসাইকেলও ভাঙচুর করে হামলাকারিা। এই ঘটনায় পিন্টুর সমর্থক আপেল মাহমুদ বাদী হয়ে চেয়ারম্যান আব্দুস ছালাম বাঙালী ও খোকন মিয়াসহ ১৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৬০/৭০ জনকে আসামি দিয়ে কেন্দুয়া থানায় মামলা করেন। 

জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফর রহমান বলেন, গ্রেফতার খোকন মিয়া এজাহারভূক্ত আসামী। মামলার অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদির ভূইয়া খোকন মিয়াকে নৌকার সমর্থক বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওইদিনের ঘটনায় নৌকার পক্ষের কর্মী-সমর্থকরা আহত হয়েছেন। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।