নীলফামারীতে রেল লাইনে ৪টি স্থানে ফাটল আতংকে স্থানীয়রা

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২৩, ২০:২০ | অনলাইন সংস্করণ

  নীলফামারী প্রতিনিধি

সৈয়দপুর নীলফামারী চিলাহাটি রেললাইনের চারটি স্থানে ফাটল দেখা দিয়েছে। আর এই লাইনের ফাটল দেখে স্থানীয়রা নাশকতার আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েছে। আজ ২২ ডিসেম্বর শুক্রবার  সরজমিনে গিয়ে জানা যায়, সকালে সূর্যের আলো ফোটার সাথে সাথেই বিভিন্ন স্থান থেকে খবর আসতে থাকে রেল লাইন কেটেছে। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে।

দেখা যায়,সৈয়দপুর গোলাহাট কবরস্থানের পাশে ১টি স্থানে,ঢেলাপির বাজারের পাশে ১টি স্থানে,ঢেলাপীর সৈয়দপুর লাইনে ১টি স্থানে, নীলফামারী তরনীবাড়ি বড় পুল রেল ঘুন্টির কাছে ১টি স্থানে ফাটল দেখা দিয়েছে।

তরনীবাড়ী বড়পুল রেলঘুন্টির কাছে ফাটল স্থানের, স্থানীয় মোকতারুল বলেন,সকালে ঘুম থেকে লোকে মুখে শুনতে পেলাম রেল লাইন কাটা,তখন থেকে আমরা আতংকে রয়েছি,ভাবছি নাশকতা মনে হয় কেউ করেছে। আমরা স্থানীয় লোক আমরা আবার মিথ্যা মামলায় ফেসে যাই নাকি।
রেল লাইনের ফাটলের বিষয়ে জানতে চাইলে সৈয়দপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মো,সাকিউল আজম আলোকিত বাংলাদেশ কে বলেন,নাশকতার জন্য লাইন কাটেনি এটা ফেটে গেছে যা স্বাভাবিক বিষয় প্রতিনিয়তই ঘটে এরকম ঘটনা। আজকে সকালে চারটি ফাটল দেখা দিয়েছে, রেল কর্মীরা, যথারীতি লাইন চেক করে ফাটল গুলো মেরামত করছে। রেলে নাশকতার কারণে সবার নজর রেল লাইনের দিকে,তাই আতঙ্কিত হচ্ছে। এদিকে  রেললাইন জুড়ে অতিরিক্ত নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

নীলফামারী রেল ষ্টেশন মাষ্টার রতন মিয়া আলোকিত বাংলাদেশ কে বলেন,এটি নাশকতা নয়, এটি প্রতিনিয়ত ঘটে। ট্রেন একটি ভারী যানবাহন,তাই মাঝে মধ্যে এভাবে ফেটে যায়। এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।