ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তদন্ত কমিটির প্রতিবেদনে

আচরণবিধি লঙ্গন প্রমাণিত হলে প্রার্থীতা বাতিলসহ জরিমানা : ইসি রাশেদা সুলতানা

আচরণবিধি লঙ্গন প্রমাণিত হলে প্রার্থীতা বাতিলসহ জরিমানা : ইসি রাশেদা সুলতানা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, প্রার্থীদের আচরণবিধি মেনে কাজ করতে হবে। যারা অস্থিতিশীল অবস্থা ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে নির্বাচন করবেন তাদের ক্ষেত্রে আমরা জিরো টলারেন্স। কেউ যদি আচরণবিধি লঙ্ঘন করে এবং সেই অভিযোগ প্রমাণিত হলে তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ২০ হাজার থেকে ১ লাখ টাকা জরিমানা এবং প্রার্থিতা বাতিল করা হতে পারে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সবাইকে সংযত হয়ে কাজ করতে হবে। ভোটাররা যেন ভোট কেন্দ্রে আসে এবং তারা যেন ভয় না পায় সেটাও নিশ্চিত করতে হবে। সাংবাদিকদের উদ্দেশ্য তিনি আরো বলেন, আপনাদের আশ্বস্ত করতে চাই। আপনারা স্বাধীনভাবে কাজ করবেন। আপনাদের যদি ভয় দেখানো হয়, বাঁধা দেয়া হয় এবং ইকুইপমেন্ট নেয়া হয় এটাও শাস্তির আওতায় আনা হয়েছে। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে, সেটি তদন্ত করার জন্য ইলেকটোরাল কমিটি মাঠে কাজ করছে।

অভিযোগ পেলে তদন্ত প্রতিবেদন নির্বাচন কমিশন বরাবর পাঠানো হচ্ছে। এরআগে তিনি সিরাজগঞ্জ সরকারি কলেজে প্রিজাইডিং অফিসারদের সঙ্গে এক মতবিনিময় সভা করেন। এ সভায় নির্বাচন কমিশনার প্রিজাইডিং অফিসারদের কঠোর দিক নির্দেশনা দেন। এ সময় রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার), জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম, জেলার সব আসনের প্রার্থীগণ ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রমাণিত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত