ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শ্রীপুরে ট্রেনে নাশকতার ঘটনায় গ্রেপ্তার ২

শ্রীপুরে ট্রেনে নাশকতার ঘটনায় গ্রেপ্তার ২

গাজীপুরের শ্রীপুরে রেললাইন কেটে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত করার ঘটনায় নাশকতাকারীদের মূলহোতাসহ দুজনকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এর আগে এ ঘটনায় আরও সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এনিয়ে গ্রেপ্তার সংখ্যা দাঁড়াল ৯ জন।

সোমবার (২৫ ডিসেম্বর) মেট্রোপলিটন পুলিশ (ডিএমপির) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার রহমান কবির। তিনি ট্রেনে নাশকতার মূলহোতা ছিলেন বলে জানা গেছে। তবে তদন্তের স্বার্থে আরেক জনের পরিচয় গোপন রাখা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে নাশকতার মূলহোতা ছিলেন ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার রহমান কবির। রেললাইন কাটায় সরাসরি অংশ নেন গাজীপুর মহানগরীর ২৪ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি ইমন হোসেন। যুবদলের একজন শীর্ষ নেতার কাছ থেকে রেললাইন কাটার নির্দেশনা পান কবির। নির্দেশনা অনুযায়ী তিনি গাজীপুরে ছাত্রদলের দুই নেতার সঙ্গে যোগাযোগ করেন। তারা হলেন গাজীপুর মহানগরের আজিম উদ্দিন কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক তোহা এবং অপরজন হলেন গাজীপুর মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাসুম। পরিকল্পনা বাস্তবায়ন করতে তাদেরকে দায়িত্ব দেওয়া হয়। তারা দুজন গাজীপুর সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর হাসান আজমল ভূঁইয়ার বাসায় মিটিং করেন। তাদের প্রাথমিক উদ্দেশ্য ছিল নাট-বল্টু খুলে রেল চলাচল বিঘ্ন ঘটানোর। কিন্তু কয়েকবার চেষ্টা করে তা করতে পারেনি। তাই কবিরের সঙ্গে যোগাযোগ করে রেললাইন কাটার সিদ্ধান্ত নেন। গত রবিবার (২৪ ডিসেম্বর) দিবাগত রাতে অভিযান চালিয়ে কবিরসহ আরেকজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে কাটারসহ রেললাইন কাটার সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। ঘটনার পর এখন পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বরে ভোর সাড়ে ৪টায় ঢাকা-ময়মনসিংহ রেলপথের শ্রীপুর উপজেলার প্রহ্লাদপুর ইউনিয়নের বনখড়িয়া (চিলাই রেল ব্রিজ) সংলগ্ন স্থানে দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলে। এ ঘটনায় ঢাকাগামী ৭৯০ মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এতে একজন ব্যবসায়ী নিহত ও অন্তত ১০ যাত্রী আহত হন। নিহত ব্যক্তি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম মিয়া।

শ্রীপুর,ট্রেন,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত