ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিভিন্ন ভাতার কার্ড বাতিলের হুমকি 

সিরাজগঞ্জে এক কর্মচারীর বিরুদ্ধে নৌকার ভোট প্রচারের অভিযোগ

সিরাজগঞ্জে এক কর্মচারীর বিরুদ্ধে নৌকার ভোট প্রচারের অভিযোগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ -৫ (বেলকুচি-চৌহালী) আসনে নৌকা প্রার্থীকে ভোট না দিলে বিভিন্ন ভাতার কার্ড বাতিলের হুমকি দেয়া হয়েছে। এ অভিযোগ উঠেছে বেলকুচি উপজেলা সমাজসেবা বিভাগের ইউনিয়ন সমাজকর্মী আব্দুল হাকিমের বিরুদ্ধে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তিনি সরকারি বিধিমালা উপেক্ষা করে নৌকার প্রচারে অংশ নিচ্ছেন।

এক যুবকের ফেসবুকে আপলোড করা ভিডিওতে দেখা যায়, উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে নির্বাচনী আলোচনা সভায় নৌকার প্রার্থী আব্দুল মমিনের সঙ্গে একই সারির চেয়ারে বসে আছেন তিনি। অপর এক ছবিতে দেখা যায়, রাজাপুর ইউনিয়নের মকিমপুর মাদরাসায় নির্বাচনী সেন্টার কমিটি গঠনের সভায় তিনি বক্তব্য দিচ্ছেন। এছাড়া তিনি প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতা কার্ডধারীদের ফোন দিয়ে নৌকায় ভোট চাওয়া হয়েছে। এ ভোট না দিলে তোমাদের কার্ড বাতিল করে দেয়া হবে। এ নিয়ে এলাকায় এখন তারা দূশ্চিন্তায় আছেন।

রাজাপুর ইউপি চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ বলেন, আব্দুল হাকিম একজন সরকারি চাকরিজীবি হলেও প্রকাশ্যে নৌকা প্রতীক প্রার্থীর ভোট প্রচারণায় অংশ নিচ্ছেন। তিনি এরআগে ওই মাদ্রাসা মাঠে নৌকা প্রতীকের নির্বাচনী সেন্টার কমিটি গঠনকালে বক্তব্যও দিয়েছেন।

আব্দুল হাকিম অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, এসব অভিযোগ ভুয়া। সকালে ঘুম থেকে উঠে অফিসে যাই, বিকেলে ফিরে আসি এবং ভোট চাওয়ার সুযোগ নাই। ছবিগুলো হয়তো এডিট করে দেয়া হয়েছে। বেলকুচি উপজেলা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া সুলতানা কেয়া আলোকিত বাংলাদেশকে বলেন, এ বিষয়ে অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন। এদিকে স্থানীয়রা বলছেন, এ আসনে ভোট যুদ্ধ হবে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস (ঈগল) আব্দুল মমিন মন্ডল এমপি (নৌকা)। ওই আসনে এ ২ জন হেভিওয়েট প্রার্থী হওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সিরাজগঞ্জ,ভোট,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত