কালকিনিতে আলোচিত এসকান্দার হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতার

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১২:৪৩ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে আলোচিত স্বতন্ত্র প্রার্থীর কর্মী এসকান্দার খানকে হত্যা মামলায় প্রধান আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানায় মাদারীপুর জেলা পুলিশ সুপার মোঃ মাসুদ আলম।

প্রেসব্রিফিংয়ে পুলিশ জানায়, মাদারীপুর জেলার কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ভাটবালি গ্রামের এসকান্দার খান হত্যার সাথে সরাসরি জড়িত নিহতের একই গ্রামের বাড়ি মোকলেস খানের পুত্র বিল্লাল হোসেন (৩০) কে গাজীপুর থেকে আটক করা হয়। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদে সে হত্যাকাণ্ডের সাথে জড়িত বলে জানান।

পুলিশ সুপার জানায়, নিহত এসকান্দার খান ও হত্যাকারীরা একই গ্রামের বাসিন্দা ও আত্মীয়। স্থানীয় আধিপত্য বিস্তার ও জমি-জমার বিরোধকে কেন্দ্র করে হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এছাড়া নিহত এসকান্দার  এবং হত্যাকারীরা পরস্পর দুটি দলের সমর্থক এবং তারা পরস্পর দুটি প্রতীকের সমর্থক।

তিনি আরোও জানান, ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এসকান্দার খান হত্যার ঘটনায় তার পুত্র কিরণ কালকিনি থানায় ৩১ জন ও অজ্ঞাতনামা আরোও ১৫/২০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে।

উল্লেখ্য, গত শনিবার (২৩ ডিসেম্বর) সকালে  কালকিনি উপজেলার লক্ষ্মীপুর গ্রামে সকালে এসকান্দার খানকে কুপিয়ে ও পিটিয়ে গুরুত্বও আহত করলে তাকে প্রথম কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।