ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় সংসদ নির্বাচনে

সিরাজগঞ্জে নৌকার পক্ষে ভোট চাওয়ায় দুই কর্মচারীকে তলব

সিরাজগঞ্জে নৌকার পক্ষে ভোট চাওয়ায় দুই কর্মচারীকে তলব

জাতীয় সংসদ নির্বাচনে ২ জন সরকারি কর্মচারী সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করায় তাদের তলব করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। তারা হলেন, পাউবোর হিসাব করণিক ইমন আলী ও বেলকুচি সমাজসেবা অফিসের সমাজকর্মী আব্দুল হাকিম। মঙ্গলবার বিকেলে ওই আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা এ তলবি নোটিশ দেন।

ওই আদালতের সেরেস্তাদার মো. আমিরুল মোমেন খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি সাংবাদিকদের জানান, আগামীকাল বৃহস্প্রতিবার দুপুরে তাদেরকে সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের হিসাব করণিক ইমন আলীকে দেয়া নোটিশে বলা হয়েছে, তিনি একজন সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেছেন। আপনি নৌকার প্রার্থী মোমিন মন্ডল এমপির নির্বাচনী এক সভায় বক্তব্যের ভিডিওতে বলেছেন, নৌকার জোয়ার উঠতেছে। এ সংক্রান্ত ভিডিও একটি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তার এ কর্মকান্ডে এ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন হয়েছে।

তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে নির্ধারিত সময়ে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়। সমাজকর্মী আব্দুল হাকিমকে পাঠানো নোটিশে বলা হয়েছে, একজন সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে নিজে ভোট প্রার্থনা করেছেন এবং নৌকার প্রার্থী মমিন মন্ডলকে ভোট না দিলে ভাতা বন্ধের হুমকি দিয়েছেন। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। তার এমন কর্মকান্ডে এ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন হয়েছে। তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে নির্ধারিত সময়ে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

তলব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত