পোষ্টারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা

সিরাজগঞ্জ-৫ আসনে হবে ঈগল ও নৌকা প্রার্থীর ভোট যুদ্ধ

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ২০:১৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ইতিমধ্যেই ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। তবে নৌকা ও ঈগল প্রতিকের পোস্টার চোখে পড়ার মতো। আর ভোট যুদ্ধ হবে সতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস (ঈগল) ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মন্ডল এমপির (নৌকা) মধ্যে। তবে ঈগলের জোয়ার এখন নির্বাচনী এলাকার সর্বত্রে।

এ আসনে অপর ৪ প্রার্থী হলেন,  সতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন (কাঁচি), বিএনএম’র মনোনীত প্রার্থী মোঃ আব্দুল হাকিম (নোঙ্গর), কৃষক শ্রমিক জনতালীগ মনোনীত প্রার্থী মোঃ নাজমুল হক (গামছা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ফজলুল হক (লাঙ্গল)। এ ৪ জন প্রার্থীর নির্বাচনী প্রচারণা তেমন জমে ওঠেনি। তবে সতন্ত্র প্রার্থী কাঁচি প্রতিকের নির্বাচনী প্রচারণা অনেক স্থানে কিছুটা জমে উঠেছে। এদিকে ভোট যুদ্ধে মাঠে নেমেছেন ঈগল ও নৌকা প্রতিকের প্রার্থী।

এ ২ হেভিওয়েট প্রার্থীর প্রচারণা যমুনা নদীর এপার ওপার নির্বাচনী এলাকা চৌহালী ও বেলকুচি উপজেলার গ্রামঞ্চলে নেমে পড়েছেন। এ ২ প্রার্থীর গ্রামের বাড়ি বেলকুচি উপজেলা হওয়ায় ভোট প্রচারণায় জমে উঠছে। এমনকি তারা ও তাদের সমর্থকরা এখন চোখের ঘুম হারাম করে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট চাচ্ছেন। বিশেষ করে সাবেক মন্ত্রী ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাসের ভোট প্রচরণা সরগম হয়ে উঠেছে এবং তিনি এলাকার বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে ভোট প্রার্থনা করছেন। ভোটাররাও বিশ্বাসের প্রতি আস্থা রেখে মিছিল মিটিংয়ে  অংশগ্রহণ করছে। এ নির্বাচনী এলাকার সবত্রই এখন ঈগলের প্রভাব পড়েছে ।

অপরদিকে আ’লীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মন্ডল এমপি (নৌকা) এলাকার বিভিন্ন উন্নয়ন তুলে ধরে ভোট প্রার্থনা করছেন এবং তিনি ও তার সমর্থকরা ভোট মিছিল মিটিংয়েও  অংশগ্রহণ করছেন। আগামী ৭ জানুয়ারী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচনী প্রচার প্রচারণাও জমে উঠেছে। তবে নৌকা ও ঈগলের মধ্যেই ভোট যুদ্ধ হবে বলে বিশিষ্টজনেরা এই অভিমত ব্যক্ত করছেন। এ আসনে নারী পুরুষ মিলে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৬৬১ জন বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানানো হয়েছে।