সীতাকুণ্ডে পরকিয়ার জেরে স্বামীকে হত্যা

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

  সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের সীতাকুণ্ডে পরকিয়া প্রেমিকের সহযোগিতায় স্বামীকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার দায় স্বীকার করেছে স্ত্রী। 

সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের দক্ষিণ সোনাইছড়ী (গামারীতল) গ্রামে গত ২৪ ডিসেম্বর শনিবার রাতে ছুরিকাঘাতে নিহত ব্যবসায়ী মোঃ আলমগীর এর স্ত্রী রোমানা আক্তার রুমি (১৯) গত বুধবার বিকেলে চট্টগ্রাম সিনিয়র  জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে  দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

জবানবন্দিতে রুমি জানান, বিয়ের আগে থেকে একটি ছেলের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। গত সেপ্টেম্বরের ২২ তারিখ পরিবারের চাপে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের দক্ষিণ সোনাইছড়ী গ্রামের  (গামারীতলা) আফাজ উল্লাহর ছেলে আলমগীরের সাথে রুমির শুভ বিবাহ সম্পন্ন হয়। বিয়ে সম্পন্ন হওয়ার পরও আগের প্রেমিকের সাথে সম্পর্ক চলতে থাকে তার। স্বামী আলমগীর বেশিরভাগ সময় নিজের দোকানে ব্যস্ত থাকার কারণে শশুর বাড়ীতে স্ত্রী রুমি ঘরে একা থাকতো। সেই সুযোগে রুমির সাথে ঘন্টার পর ঘন্টা ফোনে আলাপ চলতো প্রেমিকের। রুমি বলেন, সে আমাকে পাওয়ার জন্যে অস্থির হয়ে পড়ে। তখন সে আমাকে বলে, তুমি আমার কাছে চলে আসার জন্য কি করতে হবে বল ? তোমার স্বামীকে মেরে ফেললে তুমি আমার কাছে আসবা ?                                            

তখন আমি রাজি হই এবং ওকে বলি ঠিক আছে তোমার সাহস থাকলে ওকে মেরে ফেলো । ওকে মেরে ফেলতে পারলে আমি তোমার কাছে চলে যাবো। ঘটনার দিন রাতে রুমির প্রেমিক আরো ২/৩ জনসহ আলমগীরকে দোকান থেকে আসার পথে ছুরি  দিয়ে আঘাত করে হত্যা করে। হত্যার পর পরই প্রেমিক রুমিকে ফোন দিয়ে হেসে হেসে বলে তুমি কি করতেছো ? কাজ শেষ করে দিয়েছি। এবার তো তুমি আমার কাছে চলে আসবা। ঘটনার দিনই রাতে সন্দেহজনকভাবে স্ত্রী রুমিকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্যে সীতাকুণ্ড মডেল থানায় নিয়ে যায়। পুলিশ মোবাইল কল লিষ্টের মাধ্যমে নিশ্চিত হন আলমগীরকে স্ত্রী রোমানা আক্তার রুমি প্রেমিকাকে দিয়ে হত্যাকান্ড ঘটান। 

সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন পিপিএম  বলেন, হত্যার পর পরই আমাদের সন্দেহ হয় স্ত্রী পরকীয়ার জন্যে স্বামী আলমগীরকে হত্যা করান । তিনি বলেন  চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল আদালতে রুমি দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।