নেত্রকোণায় ছাত্রীকে দলবদ্ধ ধর্ষন, মূল আসামী গ্রেফতার

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩, ১৮:০৯ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণার কলমাকান্দায় এক মাদ্রাসা-ছাত্রীকে দলবদ্ধ ধর্ষনের মামলার মূল আসামী মনির মিয়াকে (২৪) গ্রেফতার করেছে র্যাব- ১৪। শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালের দিকে জেলার দুর্গাপুর উপজেলার বাকলজোড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মনির কলমাকান্দা উপজেলার জয়নগর গ্রামের নাজিমুদ্দিনের ছেলে। 

ময়মনসিংহ র‍্যাব- ১৪ এর উপ-পরিচালক (অপারেশনস) মো: আনোয়ার হোসেন শুক্রবার দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

র‍্যাব ও স্থানীয় সূত্রে জানা যায়, মনিরসহ অন্যরা ওই ছাত্রীকে (১৪) মাদ্রাসায় আসা-যাওয়ার পথে উত্যক্ত করত। ছাত্রী বিষয়টি গত ১১ নভেম্বর তার মাকে জানায়। পরে মা বিষয়টি অভিভাবকদের জানানোর জন্য এলাকার মহিলা ইউপি সদস্যকে সাথে নিয়ে অভিযুক্তদের বাড়িতে যান। এ সময় তারা মনির ও তার পরিবারের হামলার শিকার হন। খবর পেয়ে ভূক্তভোগীসহ আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। পরে প্রতিবেশীদের সহায়তায় মা’কে উদ্ধার করে এক বাড়িতে রেখে কাপড়-চোপর আনার জন্য ভূক্তভোগী তাদের নিজ বাড়িতে যায়। এই সুযোগে মনিরসহ অন্যরা মুখ চেপে ধরে বাড়ির পাশের একটি ধানক্ষেতে নিয়ে দলবদ্ধ ধর্ষন করে। ডাক-চিৎকারে লোকজন এগিয়ে আসলে তাকে উদ্ধার করে। এই ঘটনায় ভূক্তভোগী  নিজেই বাদী হয়ে মনির মিয়া (২৪), দেলোয়ার হোসেন (২৩) ও দৌলত মিয়ার (২২) নাম উল্লেখ ও অজ্ঞাত আরো দুইজনকে আসামী করে ২৩ নভেম্বর আদালতে মামলা করেন। এরপর আসামীরা আত্নগোপন করে। এই খবর গণমাধ্যমে প্রকাশিত হলে র্যাব আসামীদের ধরার উদ্যোগ নেয়। 

গ্রেফতার মনির মিয়াকে কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে। কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক বলেন, অন্য আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।