ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বরিশালে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১

বরিশালে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১

বরিশালে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও সতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থি পঙ্কজ দেবনাথ ও নৌকার মনোনীত ( বাছাইকালে দ্বৈত নাগরিকত্বের অভিযোগে বাদ পড়া) প্রার্থি শাম্মী আহম্মেদ গ্রæপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। তাদেরকে গুরুতর অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগতরা প্রায় সকলেই পংকজ দেবনাথের কর্মি সমর্তক বলে জানা গেছে।

এদিকে সমাবেশ স্থলে অসুস্থ্য হয়ে পড়া সিরাজ সিকদার নামের এক কৃষকলীগ নেতার রহস্যজনক মৃত্যু হয়েছে। তিনি হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের কোড়াবালিয়া গ্রামের মোহাব্বত আলী সিকদারের পুত্র ও ওই এলাকার ৬ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি। শুক্রবার দুপুর আড়াইটার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এ ঘটনা ঘটে।

দলীয় একাধিক সূত্র জানায়, দুপুরে প্রধানমন্ত্রীর জনসভায় বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. শাম্মী আহমেদের কর্মী সমর্থকদের সংঘর্ষ হয়। এতে দুই গ্রæপের অন্তত ১৫ জন আহত হন। এসময় প্রশাসন ও স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। তবে সমাবেশ স্থলে থাকা ওয়ার্ড কৃষকলীগ সভাপতি সিরাজ সিকদারকে দুপুর ৩টা ৫ মিনিটে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করেন। সিরাজ সিকদার নৌকার পক্ষের লোক বলে দাবী করে বরিশাল -৫ আসনের নৌকার প্রার্থি ড.শাম্মি আহম্মেদ। তিনি বলেন, তাকে হত্যা করা হয়েছে। তবে সিরাজ সিকদার সংঘর্ষে আহত হয়েছে কিনা এ নিয়ে স্পস্ট কিছু বলা যাচ্ছে না। তিনি প্রচন্ড ভীরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে দাবী করেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থি পংকজ দেবনাথ এমপির সমর্থকরা। সিরাজ সিকদারের শরীরে কোন আঘাতের চিহ্ন নেই বলে দাবী করে ঘটনাস্থলে থাকা বরিশাল কোতয়ালী মডেল থানার এস আই মিরাজ। তিনি বলেন কি কারনে সিরাজ সিকদারের মৃত্যু হয়েছে এ বিষয়টি স্পস্ট নয়। মৃতের পোস্টমর্টেম রিপোর্টের পর এ বিষয়ে বলা যাবে। দু-গ্রæপের সংঘর্সে আহত সোহাগ নামের এক যুবক জানায়, জনসভায় যোগ দিতে পঙ্কজ নাথের নেতৃত্বে মেহেন্দিগঞ্জ থেকে বরিশালে আসেন তিনি। মিছিল নিয়ে বঙ্গবন্ধু উদ্যানে পৌঁছালে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. শাম্মী আহমেদের নেতাকর্মীরা তাদের মিছিলে অতর্কিত হামলা চালায়। এ সময় তিনিসহ ১৫-২০ জনকে পিটিয়ে আহত করে তারা। মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্রলীগের কর্মী রেহান বলেন, শাম্মী আহমেদের মনোনয়ন বাতিল হওয়ায় ক্ষোভে নৌকার কর্মীদের মারধর করে মাথা ফাটিয়ে দিয়েছে পংকজ দেবনাথের লোকজন। ঘটনার সময় মঞ্চে বক্তব্য দিচ্ছিলেন ডা. শাম্মী আহমেদ। তিনি প্রানমন্ত্রী শেখ হাসিনার জয়ের জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকতে বলেন। বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, সংঘর্ষের ঘটনা শুনেছি। তবে ওই ঘটনায় কেউ নিহত হন নি। তবে একজন অসুস্থ্য হয়ে হাসপাতালে যাওয়ার পর তিনি মারা গেছেন বলে জানতে পেরেছি। তবে এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বরিশাল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত