চাঁদপুর প্রেসক্লাবের ২০২৩ সালের বার্ষিক সভা

আগামী পরিষদকে সহায়তার আহ্বান প্রেসক্লাব সভাপতির

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ১১:৫০ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের ঐতিহ্যবাহী প্রেসক্লাবের ২০২৩ সালের বার্ষিক সাধারন সভা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অত্যন্ত প্রানবন্ত পরিবেশে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যদের ব্যাপক উপস্থিতির মধ্যদিয়ে দিন ব্যাপী কার্যক্রমের মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। 

এ সময়  চাঁদপুর প্রেস কøাবের ২০২৩ সালের দায়িত্ব প্রাপ্ত সভাপতি এএইচএম আহসান উল্লাহ তার স্বাগত বক্তব্যে বলেন,চাঁদপুর প্রেসক্লাবের ইতিহাসে যা’হয়নি এমন কিছু করার চেস্টা করেছি। 

প্রেস ক্লাবের ২০২৩ সালের শুরুতে অভিষেক অনুষ্ঠানে সাংবাদিকদের অভিভাবক, বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদককে পেয়েছি। তাদেরকে চাঁদপুরে এনে সম্বর্ধনা দিয়েছি। অনুষ্ঠানে দেশবরন্য ও চাঁদপুরে উল্লেখ্য যোগ্য কয়েকজনকে সম্বার্ধনা প্রদান করা হয়েছে।

সে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রী ডা.দীপু মনি। তিনি বলেন, এ বছর আমাদের অনেক সাথী ভাই দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়। আমাদের সাধারন সম্পাদক আল-ইমরাম শোভনও অসুস্থ হয়ে পড়ে। পরে তার পরিক্ষা-নিরিক্ষায় ক্যান্সার  আক্রান্ত হয়েছে বলে প্রমান পায়।

তিনি বলেন, আমি আমাদের অসুস্থ্য ভাইদের চিকিৎসায় সাহায্য-সহযোগিতায় এগিয়ে যাই। আমাদের ভাইদের পাশে ও সাথে থাকার চেস্টা করেছি। সাধারন সম্পাদক অসুস্থ হয়ে পড়লে এ সময়টি মাহবুবুর রহমান সুমন দায়িত্ব পালন করেন। আমাদের শোভন ছাড়াও আনোয়ারুল করিম ভাই ভারত টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা করেছেন। তার পাশে প্রেসক্লাব সহায়তা নিয়ে এগিয়ে যায়। তবে আমাদের অনেক প্রত্যাশা ছিল তা পূরণ করতে পারিনি।

সভায় আগামি ২০২৪ সালের নবাগত কার্যকরি কমিটি ঘোষণা করা হয়। প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল ইমরান শোভনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের সম্মানিত সদস্য মাওলানা এসএম আন্ওয়ারুল করিম।

অর্ধবার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন সাধারণ সম্পাদক আল ইমরান শোভন। সভায় প্রেসক্লাবের অসুস্থ ও প্রয়াত সাংবাদিকদের জন্য দোয়া পরিচালনা করেন মাওলানা এসএম আনওয়ারুল করিম। পরে বার্ষিক প্রিিতবেদন পাঠ করেন সাধারণ সম্পাদক আল ইমরান শোভন। সভায় আয়-ব্যয় হিসেব উপস্থাপন করেন কোষাধ্যক্ষ তালহা জুবায়ের। সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের ৫০ হাজার টাকার চেক গ্রহণ করেন সাংবাদিক হাবিবুর রহমান খান।

প্রেস ক্লাব সভাপতি আরো বলেন,আমাদের সদস্য ইব্রাহিম রনিও আক্রান্ত হয়ে ভারত চিকিৎসা নেয়। শাহাদাত হোসেন তালুকদার,লক্ষন চন্দ্র সূত্র ধরসহ আরো অনেকে বিভিন্ন রোগে আক্রান্ত হলে তাদের সহায়তায় প্রেসক্লাবের পক্ষ থেকে সহায়তা করে তাদের পাশে থাকার চেস্টা করা হয়েছে। 
সব শেষ তিনি সকল সদস্যদের উর্দেশে বলেন,বর্তমান পরিষদকে যে ভাবে সহায়তা করা হয়েছে,সেই রুপ ভাবে আগামী পরিষদকে সহায়তা করার জন্য তিনি আহবান জানান । 

সভায় বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, জালাল চৌধুরী, গিয়াসউদ্দিন মিলন, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, শাহাদাত হোসেন শান্ত, মোশাররফ হোসেন লিটন, রিয়াদ ফেরদৌস, অধ্যাপক দেলোয়ার আহমেদ, জাহিদুল ইসলাম রোমান ও মোহাম্মদ শওকত আলী। এ সময় কার্যকরী কমিটির সদস্য এবং সম্মানিত ও আজীবন সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে সভা শেষে নবাগত সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেসক্লাব নেতৃবৃন্দ। পরে তারা শুভেচ্ছা বক্তব্য রাখেন।