ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রেলের নাশকতা ঠেকাতে

রংপুরের ৩৩টি পয়েন্টে পাহারা দিচ্ছেন ৩০১ জন আনসার-ভিডিপি সদস্য

রংপুরের ৩৩টি পয়েন্টে পাহারা দিচ্ছেন ৩০১ জন আনসার-ভিডিপি সদস্য

ঘন কুয়াশা ও প্রচন্ড ঠান্ডার মাঝেও রেলের নাশকতা ঠেকাতে রংপুরের ৩৩টি পয়েন্টে দায়িত্ব পালন করছেন আনসার-ভিডিপি সদস্যরা। রেল ও যাত্রীদের নিরাপদ ভ্রমণ এবং সরকারি সম্পত্তির রক্ষায় আনসার-ভিডিপি’র ৩০১ জন সদস্য দিন-রাত দায়িত্ব পালন করে যাচ্ছেন। বাংলাদেশ আনসার-ভিডিপি সদর দপ্তর ও রংপুর রেঞ্জ উপমহাপরিচালক মোঃ রফিকুল ইসলামের নির্দেশনায় রংপুর আনসার-ভিডিপি জেলা কমান্ড্যান্ট এ.এইচ.এম মেহেদী হাসান উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তাদের সহযোগিতায় আনসার-ভিডিপি সদস্য বাছাই করে বাছাইকৃতদের রেল সম্পদ রক্ষায় রংপুরের ৩০১ জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করে যাচ্ছেন।

রংপুর রেল স্টেশনে গিয়ে দেখা যায়, ঘন কুয়াশা ও তীব্র শীত উপেক্ষা করে রেল লাইন পাহাড়া দিচ্ছেন আনসার-ভিডিপি সদস্যরা। প্রতি ২ কিলোমিটার পর পর ৫,৬ জন করে আনসার-ভিডিপি সদস্য পাহাড়া দিচ্ছেন। এ সময় কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, সরকারী সম্পদ রক্ষায় আমরা পাহাড়া দিচ্ছে। যাতে কেউ কোন ধরনের নাশকতা ও সরকারি সম্পদের ক্ষতি করতে না পারে।

এছাড়া রেল যাত্রীরা যাতে নিরাপদে রেল ভ্রমণ করতে পারেন। রংপুর আনসার-ভিডিপি জেলা কমান্ড্যান্ট এ.এইচ.এম মেহেদী হাসান জানান, রংপুরের ৩৩টি পয়েন্টে বাছাইকৃত ৩০১ আনসার-ভিডিপি সদস্য রেলের নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছেন। তারা দিনরাত ২৪ ঘন্টা পালাক্রমে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করছেন।

আনসার-ভিডিপি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত