ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নদী ভাঙন ছিল বড় ধরনের সমস্যা, সেটি নিরসন হয়েছে : শিক্ষামন্ত্রী

নদী ভাঙন ছিল বড় ধরনের সমস্যা, সেটি নিরসন হয়েছে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নির্বাচনী এলাকায় নদী ভাঙন ছিল বড় ধরনের সমস্যা। সেটি নিরসন হয়েছে। এই আসনে নৌকার আগে ৩২ বছর আরও এমপি ছিল। কিন্তু আপনারা ভোট দিয়েও এমপিদের কাছে পাননি। কিন্তু যারা ওই সময় এমপি হয়েছেন নদী ভাঙন রোধে বাঁধ দেননি। তারা রাস্তা ঘাট, স্কুল, কলেজ, মাদরাসা কোনো কিছুরই উন্নয়ন করেননি। তারা যেহেতু উন্নয়ন করেননি, তাহলে নৌকা ছাড়া অন্য কারো কথা আমরা বলতে পারি না।

শিক্ষা মন্ত্রী বলেন, নৌকা প্রতীক দেশকে স্বাধীনতা দিয়েছে বলেই আজ আমরা পরাধীনতার শিকল থেকে মুক্ত হতে পেরেছি। আপনারা আমাকে গত ১৫ বছর ভোটের মাধ্যমে সেবা করার সুযোগ দিয়েছেন। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ আসন থেকে নৌকা প্রতীকে আমাকে আবারও পুনরায় নির্বাচিত করে উন্নয়নের সুযোগ করে দিলে আপনাদের কাছে কৃতজ্ঞ থাকবো। আমি এলাকার বাকি অসমাপ্ত কাজ সম্পন্ন করে সুন্দর একটি শহর হিসেবে উপহার দেওয়ার চেষ্টা করব।

তিনি বলেন,চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় গত ১৫ বছর আপনাদের বোনকে ও মেয়েকে সুযোগ দিয়েছেন। গত ১৫ বছরে কি কাজ হইছে? সারাদেশে এখন কি কোন মানুষ না খেয়ে মরে। আগেতো না খেয়ে মারা যেত। বরং এখন মানুষ খেয়ে পড়ে ভালো আছে। যাদের ঘর নেই শেখ হাসিনা তাদের ঘর করে দিয়েছে। এখন চিকিৎসার সু-ব্যবস্থা আছে। কোন শিক্ষার্থী অর্থের অভাবে জড়ে পড়েনা। আমাদের খাদ্য বস্ত্র বাসস্থান সব কিছুর ব্যবস্থা কে করেছে। শেখ হাসিনা করেছে। শুধু তাই নয় দেশের মানুষ যাতে আরো ভালো থাকে শেখ হাসিনা সেই ব্যবস্থাও করেছেন।

তিনি বলেন,চাঁদপুরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে এ অঞ্চলের বেকার যুবকরা চাকরি পাবে। বিগত ১৫ বছরে চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় স্বাস্থ্যসেবার মান উন্নয়নে ৪৪টি কমিউনিটি ক্লিনিক, চাঁদপুরে মেডিকেল কলেজ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনস্টিটিউট, মেরিন ইনস্টিটিউট, মৎস্য ইনস্টিটিউট স্থাপন ও বিদেশগামীদের জন্য প্রশিক্ষণকেন্দ্র খোলা হয়েছে।

দীপু মনি বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণায় সদর উপজেলার বালিয়া ইউনিয়নে জেলা আওয়ামী লীগ সদস্য ড. মোহাম্মদ হাসান খানের বাড়ির উঠান বৈঠক, ইচুলি ওহিদুল্লাহ পÐিত বাড়ি, বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ, গুলিসা রাড়ির পুল, ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, চাঁদপুর সদর আসনে ৫ লাখ ৯ হাজার ভোটার। সবার কাছে এত অল্প সময়ে আমার পক্ষে পৌঁছা সম্ভব নয়। তাই আজকে আপনারা যারা এসব অনুষ্ঠানে এসেছেন তারা বাড়িতে গিয়ে আমার জন্য নৌকার পক্ষে ভোট চাইবেন।

এসময় তিনি আরো বলেন,দেশ এখন তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। সারা দুনিয়াটা শেখ হাসিনা আমাদের হাতের মুঠোয় এনে দিয়েছে। এই যে শেখ হাসিনা আমাদের এতোকিছু দিছে তার জন্য কি আমাদের কিছু করা দরকার না। তাহলে তার মার্কাটা কি? মার্কা হলো নৌকা তাই নৌকায় ভোট দিতে হবে। কারো কথায় কান দিবেন না। নির্বাচন হবে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ। সবাই ভোট কেন্দ্রে যাবেন আত্মীয় স্বজনকে নিয়ে যাবেন। এসময় বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. হারুনূর রশীদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ফরক্কাবাদ ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ড. মীজানুর রহমান ।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান রফিকুল্যা পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মিয়াজীর পরি চালনায় চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, সদস্য ড. হাসান খান,জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন, যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার খানসহ ইউনিয়ন আওয়ামী ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ

দীপু মনি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত