প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি জনসভা কুমিল্লা বিভাগ দাবি তরুণ প্রজন্মের

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ২০:২৮ | অনলাইন সংস্করণ

  কুমিল্লা প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারের অংশ হিসেবে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, কুমিল্লা দক্ষিণ ও উত্তর জেলা আওয়ামী লীগের সাথে নির্বাচনি জনসভায় ভার্চুয়ালি অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। বুধবার (৩ জানুয়ারি) বিকালে কুমিল্লা টাউন হল মাঠে এ জনসভার আয়োজন করা হয়। ভার্চুয়ালি জনসভায় কুমিল্লা প্রান্তের নেতাদের মধ্যে একমাত্র বক্তব্য দেন কুমিল্লা-৬ (সদর) আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার। এসময় তিনি প্রধানমন্ত্রীর সাথে দ্বাদশ সংসদ নির্বাচনে কুমিল্লার বিভিন্ন আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং তরুণ প্রজন্মের ভোটারদের দাবি ‘কুমিল্লা বিভাগ’ বলে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন।

ভার্চুয়ালি সংক্ষিপ্ত বক্তব্যে আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি বলেন, আমাকে চার বার মনোনয়ন দিয়েছেন, আপা। এই কুমিল্লায় বঙ্গবন্ধু হত্যার ৩৩ বছর পর আমাকে মনোনয়ন দেয়ায় পাশ করেছি। এবার চতুর্থ বার মনোনয়ন দেওয়ার কারণে কুমিল্লা এখন জননেত্রী শেখ হাসিনার কুমিল্লায় রুপান্তরিত হয়েছে। আজকের কুমিল্লা জাতির জনকের কুমিল্লায় রুপান্তর করেছি আমরা। আপনি অনেক দিয়েছেন কুমিল্লায়। আমাদের দোয়া করবেন, যেন এই কুমিল্লা যুগে-যুগে কালে-কালে স্বাধীনতার পক্ষের শক্তি বার বার নির্বাচিত হয়ে আপনি প্রধানমন্ত্রী হিসেবে কুমিল্লাকে সামনের দিকে এগিয়ে নেওয়ার সুযোগ করে দিবেন।’ 

এর পর তরুণ প্রজন্মের ভোটারদের পক্ষে কথা বলেছে দিলরুবা রহমান রিমু নামের এক শিক্ষার্থী। সে তার জীবনের  প্রথম ভোট মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মার্কা নৌকায় ভোট দেওয়ার প্রতিশ্রæতি দিয়ে বলেছে, আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নারীদের মর্যাদা অনেক বাড়িয়ে দিয়েছেন গরীবদের পড়াশোনার সুযোগ করে দিয়েছেন। আপনি, কুমিল্লা বিভাগ করে দেন। প্রধানমন্ত্রী তার বক্তব্যের জবাবে বলেন, ‘অনেক ভালো লাগল, খুশি হলাম’।