ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নীলফামারীতে বিএনপির ১০ নেতা-কর্মী আটক

নীলফামারীতে বিএনপির ১০ নেতা-কর্মী আটক

বিস্ফোরণের মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে নীলফামারীর সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির ১০ নেতা-কর্মী আটক হয়েছে।আজ ৩ ডিসেম্বর বুধবার নীলফামারীর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জামিন আবেদন নাকচ করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

আটক নেতারা হলেন জেলা বিএনপির সহ সভাপতি এ্যাডভোকেট এস এম ওবায়দুল ইসলাম, প্রভাষক শওকত হায়াত শাহ, কোষাধ্যক্ষ ও আবিদ হোসেন লাড্ডান, শেখ বাবলু, আনোয়ার হোসেন হাবলু, জাহিদ হাসান, শাহীন আকতার, দেলোয়ার হোসেন, মাহবুব আলম, ইমরান।

জানা যায়,গত বছরের ২৮ অক্টোবর ঢাকার মহাসমাবেশ পন্ড হওয়ার ঘটনায় ঘোষিত হরতালের প্রথমদিন কর্মসূচি চলাকালে আওয়ামী লীগের হরতাল বিরোধী মিছিল শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে জেলা বিএনপির অফিসের সামনে দিয়ে যাওয়ার সময় বিশৃঙ্খলা হয়। এর প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি অফিস থেকে লাঠিসোটা উদ্ধার করে এবং সন্ত্রাস দমন ও বিস্ফোরক নিয়ন্ত্রণ আইনে মামলা করে।

আগামীকাল ৪ জানুয়ারী পর্যন্ত আগাম জামিনের মেয়াদ ছিল। সেকারণে আজ বুধবার নিম্ন আদালতে হাজির হয়ে আবার জামিন প্রাপ্তির আবেদন করে এই ১০ নেতা। নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাহমুদুল করিম তাদের আবেদন নাকচ করে জামিন না দিয়ে গ্রেফতারের নির্দেশ প্রদান করেন।

আটক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত