ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জামালপুরে নৌকার সমর্থকদের ৩ মোটরসাইকেলে আগুন, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কেন্দ্র ভাংচুর

জামালপুরে নৌকার সমর্থকদের ৩ মোটরসাইকেলে আগুন, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কেন্দ্র ভাংচুর

জামালপুর-৫ সদর আসনের রানাগাছা ইউনিয়নের মহেশপুর কালীবাড়ীতে নৌকা প্রতীকের প্রচার কেন্দ্রের সামনে নৌকা প্রতীকের তিনজন কর্মীর তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। এ সময় নৌকা প্রতীকের চারজন কর্মী গুরুতর আহত হয়েছেন।এর জের ধরে নৌকা প্রতীকের সমর্থকরা ঈগল প্রতীকের স্থানীয় একটি প্রচার কেন্দ্র ভাংচুর করেছে।

বুধবার রাত সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সেখানে দুপক্ষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামালপুর সদর আসনের নৌকা প্রতীকের এমপি প্রার্থী মো. আবুল কালাম আজাদের নির্বাচনি প্রচারণা শেষে আওয়ামী লীগের ১০/১২ জন কর্মী মোটরসাইলে রানাগাছা ইউনিয়নের মহেশপুর কালিবাড়ীতে নৌকা প্রতীকের প্রচার কেন্দ্রে যায়। তারা সেখানে নৌকার স্লোগান দিয়ে নৌকায় ভোট প্রার্থনা করছিলেন। এ সময় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. রেজাউল করিম রেজনুর কর্মী-সমর্থকরা নৌকা প্রতীকের কর্মীদের ওপর হামলা চালায়। হামলায় নৌকা প্রতীকের চারজন সমর্থক গুরুতর আহত হয়েছেন। হামলাকারীরা নৌকা প্রতীকের কর্মী নান্দিনা সাংগঠনিক থানা শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানা শ্যামল, নজরুল ও সিফাতের মোটরসাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এর জের ধরে নৌকা প্রতীকের সমর্থকরা ঈগল প্রতীকের স্থানীয় একটি প্রচার কেন্দ্র ভাংচুর করেছে। এ ঘটনায় সেখানে দু’পক্ষের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে জামালপুর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জামালপুর সদর থানার ওসি ও বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করেছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর নির্বাচনি প্রচারণার জেলা সমন্বয়কারী ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থক লুৎফুল কবীর বাবুর নেতৃত্বে আমাদের নৌকা প্রতীকের সমর্থকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। হামলায় আমাদের পাঁচজন কর্মী গুরুতর আহত হয়েছে। আহতরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন। বিষয়টি সদর থানা পুলিশকে জানানো হয়েছে।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, মহেশপুর কালিবাড়ীতে তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও একটি নির্বাচনি প্রচারকেন্দ্র ভাংচুরের ঘটনা শুনে পরিদর্শন করেছি। মোটরসাইকেল তিনটি কার আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জামালপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত