ফেনীর ৩৯৯ ভোট কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১৮:০১ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনীর ৩টি আসনের ৩৯৯টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। তাই এসব কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। শনিবার দুপুরে জেলার ৬টি উপজেলার সহকারি রির্টানিং কর্মকর্তারা ভোট গ্রহনে নিয়োজিত প্রিসাইডিং ও সহকারি প্রিসাইডিং এর কাছে সরঞ্জামাদি বুঝিয়ে দেন। আগামীকাল রোববার সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনীর তিনটি আসনে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ফেনী-১ আসনে ৬ জন, ফেনী-২ আসনে ৮ জন ও ফেনী-৩ আসনে ১০ জন। মোট কেন্দ্র রযেছে ৩৯৯টি।

তিনি আরও জানান, ফেনীর ৩টি আসনে ১২ লাখ ৪৬ হাজার ১শত ২৬জন। ভোটারের জন্য ৩৯৯টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে ৩৩৯টি সাধারণ আর ৬০টি অধিক গুরুত্বপূর্ণ অথ্যাৎ ঝুঁকিপূর্ণ চিহৃিত করা হয়েছে। ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আনসার ভিডিপি ৪ হাজার ৮৬৮ জন, কেন্দ্রে নিয়োজিত থাকবে ৪ হাজার ৭৮৮ জন, র‍্যাব ৮০ জন, বিজিবি ৮ প্লাটুন, সেনাবাহিনীর ৩৫০ জন সদস্য আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত থাকবে। ভোট গ্রহনে কর্মকর্তা নিয়োজিত থাকবেন ৮ হাজার ১শত ৬৮জন ভোট গ্রহনে নিয়োজিত থাকবেন।