ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জাতীয় সংসদ নির্বাচন- ২০২৪

নেত্রকোণায় ৪ ভোটকেন্দ্রে আগুন

নেত্রকোণায় ৪ ভোটকেন্দ্রে আগুন

নেত্রকোণার ৪টি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দূর্বত্তরা। কেন্দ্র সমূহ হচ্ছে, নেত্রকোণা - ৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘবেড় সরকারি প্রাথমিক

বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। শুক্রবার (৫ জানুয়ারী) দিবাগত গভীররাতে বিভিন্ন সময়ে ওই কেন্দ্রসমূহে আগুন দেওয়ার ঘটনা ঘটে। স্থানীয় বিভিন্নসূত্রে এই তথ্য পাওয়া যায়। এদিকে, কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সেলিম মিঞা তিনটি কেন্দ্রে আগুন দেওয়ার কথা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাতে ইউএনও জানান, রাত একটার দিকে অজ্ঞাত দূর্বৃত্তরা ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েকটি দরজার সামনে খড় দিয়ে আগুন লাগানোর চেষ্টা করে। কিন্তু কর্তব্যরত গ্রাম পুলিশের সদস্য ও স্থানীয় বাসিন্দারা টের পেয়ে এগিয়ে আসলে দূর্বৃত্তরা পালিয়ে যায়। আগুন নিভিয়ে ফেলা হয়। উল্লেখ করার মতো কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ এনামূল হক জানান, কেন্দ্রগুলোতে গ্রাম পুলিশের সদস্যরা পাহারায় ছিলেন। তারা এবং স্থানীয় জনসাধারণ মিলে আগুন নিভিয়ে ফেলেছেন। এতে দুরচাপুর সরকারি প্রাথমিক দ্যিালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেলেও ভোট গ্রহণে কোনো অসুবিধা হবে না।

নেত্রকোণা- ৩ আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি অসীম কুমার উকিলসহ মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। অন্যান্য প্রতিদ্বন্ধীরা হলেন, আওয়ামী লীগের সাবেক দুই এমপি মঞ্জুর কাদের কোরাইশী (স্বতন্ত্র) ও ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু (স্বতন্ত্র), জাতীয় পার্টির জসীম উদ্দিন ভূঁইয়া, তৃণমূল বিএনপির মিজানুর রহমান খান এবং ইসলামী ঐক্যজোটের এহতেশাম সারওয়ার। তাদের মধ্যে অসীম কুমার উকিল ও ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর মধ্যে তীব্র প্রতিদ্বন্ধীতার আভাস পাওয়া গেছে।

আগুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত