ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে নৌকার পক্ষে কাজ করায় ১৩ প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি

বীরগঞ্জে নৌকার পক্ষে কাজ করায় ১৩ প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি

দিনাজপুর-১ আসনের (বীরগঞ্জ-কাহারোল) আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকের পক্ষে প্রচার প্রচারণা করায় ১৩ জন প্রিজাইডিং অফিসারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতি পাওয়া ১০জন বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক, ১জন বীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক, ১জন ঝাড়বাড়ী ডিগ্রি কলেজের প্রভাষক ও ১জন বীরগঞ্জ টিবিএম কলেজের অধ্যক্ষ।

শনিবার সকালে (৬ জানুয়ারি) উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসার সূত্রে জানা যায়, বীরগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, ঝাড়বাড়ী ডিগ্রি কলেজের প্রভাষক গৌরাঙ্গ পাল ও বীরগঞ্জ টিবিএম কলেজের অধ্যক্ষ মোঃ লিয়াকত আলী অতি উৎসাহী হয়ে আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীকের পক্ষে বিভিন্নভাবে পক্ষপাতমূলক আচরণ, প্রচার প্রচারণার নির্ধারিত সময় শেষ হওয়ার পরেও নৌকা প্রতীকের পক্ষে লিফলেট বিতরণ এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিধিমালা লঙ্ঘন করেন। যার কারণে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এ ছাড়াও এর আগে বীরগঞ্জ সরকারি কলেজের ১০ প্রভাষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ফজলে এলাহী। এ নিয়ে মোট ১৩ জনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ ফজলে এলাহী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ এখানে কোনো দাড়ি, কমা ও সেমিকোলন নেই। আমাদেরকে থাকতে দাড়ির মতো সজা। কোন ধরনের হিংসা, বিদ্বেষ, ভালোবাসা, লোভ, লালসার বশীভূত হওয়া যাবে না। যাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে তাদের দায়িত্ব না দিয়ে তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

দিনাজপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত