ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাদারীপুরে ৫ ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ

মাদারীপুরে ৫ ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ

মাদারীপুরে সদর, কালকিনি, ডাসারে কমপক্ষে পাঁচটি ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ভোটারদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) রাত ৮ টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেকে কেন্দ্র করে দুর্বৃত্তরা মাদারীপুর সদর, কালকিনি ও ডাসারের বিভিন্ন ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ। কালকিনি উপজেলার সাহেবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর কেষ্টনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ফাসিয়াতলা কেন্দ্র, ডাসারের গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোপালপুর ধ্বজী মাদ্রাসা এবং সদর উপজেলা খোয়াজপুরের একটি কেন্দ্রেসহ কমপক্ষে ৫টি কেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

গোপালপুরের স্থানীয় বাসিন্দা হেমায়েত হোসেন জানান, ডাসারের গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুটি বোমা বিস্ফোরণ ঘটিয়ে জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে দুর্বৃত্তরা। এতে দুটি বোমার মধ্যে একটি বিস্ফোরিত হয়েছে, আর একটি অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

মাদারীপুরে পুলিশ সুপার মাসুদ আলম জানান, একটি কেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা শুনেছি, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সহকারি রির্টানিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ জানান, ভোটকেন্দ্রের বাইরে মূলত ককটেল বিস্ফোরণ হয়। উদ্ধার হওয়া ককটেলটি পুলিশের হেফাজতে রয়েছে। দক্ষ কর্মকর্তাদের সহযোগিতায় উদ্ধার হওয়া ককটেলটি নিষ্কিয় করা হবে।

উল্লেখ্য, কালকিনি, ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩।এতে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬০ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

মাদারীপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত