ফেনীর ভোটকেন্দ্রে সাড়ে সকাল ৭টার মধ্যেই পৌঁছেছে ব্যালট পেপার

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১০:৪১ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনীর তিনটি আসনের ৩৯৯টি ভোটকেন্দ্রে ০৭ জানুয়ারী রোববার ভোর ৭টার মধ্যেই পৌচ্ছেছে ব্যালট পেপার। সকাল ৮ টায় শুরু হবে ভোট গ্রহণ।

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হুমায়ন রশিদ জানান, ভোর ৬টায় শুরু হয় ব্যালট পেপার বিতরণ, সংশ্লিষ্ট পুলিশ ও আনসার সদস্যদের নিরাপত্তায় প্রিজাইডিং কর্মকর্তারা ব্যালট পেপার নিয়ে যান। এর আগে শনিবার ভোটকেন্দ্রে পাঠানো হয় নির্বাচনী সরঞ্জাম।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, ফেনীর তিনটি আসনে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ফেনী-১ আসনে ৬ জন, ফেনী-২ আসনে ৮ জন এবং ফেনী-৩ আসনে ১০ জন। মোট কেন্দ্র রযেছে ৩৯৯টি।

তিনি আরও জানান, ফেনীর ৩টি আসনে ১২ লাখ ৪৬ হাজার ১শত ২৬জন। ভোটারের জন্য ৩৯৯টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে ৩৩৯টি সাধারণ আর ৬০টি অধিক গুরুত্বপূর্ণ অথ্যাৎ ঝুঁকিপূর্ণ চিহৃিত করা হয়েছে। ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আনসার ভিডিপি ৪ হাজার ৮৬৮ জন, কেন্দ্রে নিয়োজিত থাকবে ৪ হাজার ৭৮৮ জন, র‍্যাব ৮০ জন, বিজিবি ৮ প্লাটুন, সেনাবাহিনীর ৩৫০ জন সদস্য আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত থাকবে। ভোট গ্রহনে কর্মকর্তা নিয়োজিত থাকবেন  ৮ হাজার ১শত ৬৮জন ভোট গ্রহনে নিয়োজিত থাকবেন।

মুছাম্মৎ শাহীনা আক্তার আরো জানান, জেলার তিনটি আসনে শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভোট নিশ্চিত করতে নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। আমরা নিশ্চিত হয়েছি সব কেন্দ্রেই ভোর ৭টার মধ্যেই পৌঁছেছে ব্যালট পেপার।