ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় ১টিতে ট্রাক, ৪টিতে নৌকা বিজয়ী

নেত্রকোণায় ১টিতে ট্রাক, ৪টিতে নৌকা বিজয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণার ৫টি আসনের ৪টিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) জয়লাভ করেছেন। অপর একটি আসনে আওয়ামী লীগের প্রার্থীকে হারিয়ে জয়লাভ করেছেন স্বতন্ত্র (ট্রাক) প্রার্থী। জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে। নির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ণ হয়েছে।

সূত্র জানায়, নেত্রকোণা- ১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে জয়লাভ করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহী (নৌকা)। তিনি ১ লাখ ৫৯ হাজার ১৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ফেরদৌস ্আরা (ট্রাক) পেয়েঝেন ২৫ হাজার ২১৯ ভোট।

নেত্রকোণা- ২ (সদর-বারহাট্টা) আসনে বর্তমান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু (নৌকা) ১ লাখ ৫ হাজার ৩৫৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী সাবেক উপ-মন্ত্রী আরিফ খান জয় (ঈগল) পেয়েছেন ৮৬ হাজার ২৮৭ ভোট।

নেত্রকোণা- ৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনে জয়লাভ করেছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ইফতেখার উদ্দিন তালুকদার (ট্রাক)। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৭৬ হাজার ৮০৩। এই আসনে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য অসীমক কুমার উকিল নৌকা)। তিনি পেয়েছেন ৭৪ হাজার ৫৫০ ভোট।

নেত্রকোণা- ৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে শক্তিশালী কোন প্রতিদ্বন্ধী ছিলেন না। এই আসনে প্রায় বিনা প্রতিদ্বন্ধীাতায় জয়লাভ করেছেন বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের সাজ্জাদুল হাসান (নৌকা)। তিনি ১ লাখ ৮৮ হাজা ৬৮ পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মো: লিয়াকত আলী খান এডভোকেট পেয়েছেন ৫ হাজার ৭৫৯ ভোট।

নেত্রকোণা- ৫ (পুর্বধ্বলা) আসনে প্রথমবার সংসদ সদস্য নির্বাচীত হয়েছেন দলটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন (নৌকা)। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৭৯ হাজার ৭৯০। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন মাহফুজুল ইসলাম সোহেল (ট্রাক) । তিনি পেয়েছেন ২৭ হাজার ২১৪ ভোট।

নেত্রকোণা,বিজয়ী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত