ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে নির্বাচনী অপরাধের দায়ে ৫ জনকে কারাদণ্ড

নারায়ণগঞ্জে নির্বাচনী অপরাধের দায়ে ৫ জনকে কারাদণ্ড

রোববার ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় নির্বাচনী অপরাধের দায়ে ৫ জনকে সাজা প্রদান করেছেন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটবৃন্দ। রোববার ভোট গ্রহনের দিন নারায়ণগঞ্জের ১১ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৫টি নির্বাচনী এলাকায় সংক্ষিপ্ত আদালত পরিচালনা করেন। এ সময় তাদের দায়িত্ব পালন কালে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর বিভিন্ন ধারায় এই সাজা প্রদান করা হয়।

নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসাদ বেগম নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে ভোট কেনার দায়ে মোঃ সবুজ ও নাঈমকে ২ বছর সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেছেন। তারা স্বতন্ত্র প্রার্থী (কেটলি প্রতীক) শাহজাহান ভূঁইয়ার কর্মী হিসেবে পরিচিত। দন্ডপ্রাপ্ত সবুজ রূপগঞ্জের আগারপাড়া এলাকার রতন মিয়ার পুত্র ও নাঈম একই এলাকার মোঃ মিজান মিয়ার পুত্র।

চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের নাজির মোঃ শাকিলুর রহমান জানান, ভোটারদের মধ্যে অবৈধভাবে প্রায় ১ লাখ ৮০ হাজার টাকা অর্থ বিলিয়ে ভোটারদেরকে প্রভাবিত করায় ও হাতেনাতে গ্রেফতার হওয়ায় তাদেরকে এই সাজা প্রদান করা হয়েছে।

সংক্ষিপ্ত বিচারিক আদালতের অপর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নূর মহসীন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে জাহাঙ্গীর শিকদারকে (ঝোটন) গণপ্রতিনিধিত্ব আদেশের ১৯৭২ এর ৭৮(১ক) ধারায় দোষী সাব্যস্ত করে ২ বছর সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা অর্থদন্ড ব্যর্থতায় আরো ১৫ দিন কারাদন্ড প্রদান করেন এবং অন্যান্য সন্দেহভাজন আসামীদের নামে নিয়মিত মামলা দায়ের করার নির্দেশ দেন। দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর শিকদার আড়াইহাজারের রামচন্দ্রদী এলাকার মৃত ডাক্তার সাদত আলী শিকদারের পুত্র।

এদিকে নারায়ণগঞ্জের-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের ১৮৭নং দেলপাড়া উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের রুমে ঢুকে কিছু ব্যালট পেপারে সীল মারার সময় প্রিজাইডিং অফিসার মোঃ ওমর ফারুক ২ জন ব্যক্তি ইস্রাফিল ও মোঃ জামাল হোসেনকে আটক করে ওসি ফতুল্লা থানাকে খবর দিলে ওসি ফতুল্লা থানা আইন শৃঙ্খলা বাহিনী পাঠিয়ে তাদেরকে গ্রেফতার করে। ওসি ফতুল্লা থানা নির্বাচনী দায়িত্বে সংক্ষিপ্ত বিচারিক আদালতের প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট নুসরাত সাহারা বীথিকে জানান। তিনি তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে প্রিজাইডিং অফিসারের লিখিত অভিযোগ ও আসামীদের দোষ স্বীকারের ভিত্তিতে আটক করে প্রত্যেককে গণপ্রতিনিধিত্ব আদেশের ১৯৭২ এর ৭৪(৪) অনুচ্ছেদে দোষী সাব্যস্ত করে ২ বছর সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড প্রদান করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মোঃ আসাদুজ্জামান জানান, দণ্ডপ্রাপ্তদের নারায়ণগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

নারায়ণগঞ্জ,কারাদণ্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত