নীলফামারীতে নৌকার বিজয় লাঙ্গলের পরাজয়

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১৯:১৮ | অনলাইন সংস্করণ

  নীলফামারী প্রতিনিধি

দ্বাদশ সংসদ নির্বাচনে নীলফামারীর ৪টি আসনের বেসরকারি ফল ঘোষণা করা হয়েছে। গত রবিবার রাতে ভোট গণনা শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ ঘোষ এই ফল ঘোষণা করেন।
ফলাফলে নীলফামারী-১ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৯৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতীকে ভোট পেয়েছেন ২৪ হাজার ৬৬১। এই আসনে মোট ভোট ৪ লাখ ২৯ হাজার ৯৪ জন এবং কেন্দ্র সংখ্যা ১৫৪টি।

নীলফামারী-২ আসনে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর নৌকা প্রতীকে এক লাখ ১৯ হাজার ৩৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন ট্রাক প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬৮৪ ভোট। এই আসনে মোট ভোট ৩ লাখ ৫৮ হাজার ৭৯১ জন ও কেন্দ্র সংখ্যা ১৩৫টি।

নীলফামারী-৩ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাদ্দাম হোসেন পাভেল। কাঁচি প্রতীকে ৩৯ হাজার ৩২১ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মার্জিয়া সুলতানা ঈগল প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ২০৫ ভোট। এখানে ভোটার ২ লাখ ৭৫ হাজার ৩৪১ জন এবং কেন্দ্র ১০৫টি।

নীলফামারী-৪ আসনে বিজয়ী হয়েছেন সিদ্দিকুল আলম সিদ্দিক,তিনি কাঁচি প্রতীকে ৬৯ হাজার ৯১৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদুল মোমিন ট্রাক প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৩০১ ভোট। এখানে ভোটার সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৮৭ জন এবং ভোটকেন্দ্র ১৫৯।

নির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্তে জাতীয় পার্টি প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে নীলফামারী-৩ ও নীলফামারী-৪ আসন থেকে নৌকা প্রার্থী প্রত্যাহার করে নিয়েছিল আওয়ামী লীগ।কিন্তু আওয়ামী লীগের নেতারা স্বতন্ত্র প্রার্থী হওয়ায় লাঙ্গল প্রতীকের প্রার্থীদের পরাজিত হতে হয়।