ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অতিরিক্ত পুলিশ মোতায়েন সিরাজগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মারপিট হামলা ভাংচুর, আহত ১৭

অতিরিক্ত পুলিশ মোতায়েন সিরাজগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মারপিট হামলা ভাংচুর, আহত ১৭

জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি -চৌহালী) সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসকে (ঈগল) ভোট দেয়ায় এনায়েতপুর থানা এলাকার নৌকার সমর্থকরা খামার গ্রামের কয়েকটি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, মারধর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় কমপক্ষে ১৭ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৯ জনকে স্থানীয় হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রোববার মধ্যরাতে বিজয় মিছিল থেকে নৌকার সমর্থকরা উল্লেখিত গ্রামের কয়েকটি হিন্দু বাড়ি ও প্রতিমাসহ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচরু, মারপিট ও লটপাটের ঘটনা ঘটায়।

তাদের হালায় বাড়ির লোকজন পালিয়ে যায়। একপর্যায়ে তারা স্বর্নালংকার ও নগদ টাকা লুট করে নিয়ে যায়। ওইদিন রাতে নৌকার সমর্থকরা হামলা চালিয়ে ভাঙ্গাবাড়ি সীমান্ত মার্কেটের বৃদ্ধ মোতালেব হোসেনকে মারধর, চায়ের দোকান ও বসতবাড়ি ভাংচুর এবং বেতিলের সিমেন্টের একটি দোকান ভাংচুর করা হয়। এছাড়া বেতিল বাজারের মাছ ব্যবসায়ী শাহাদত হোসেন বিশ্বাসের মাছের আড়তে হামলা এবং নান্নু বিশ্বাসের চামড়ার গোডাউন ও দোকান ভাংচুর করেছে নৌকার সমর্থকরা। এসব ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে নৌকার সমর্থক এনায়েতপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি রাশেদুল ইসলাম সিরাজ সাংবাদিকদের জানান, নির্বাচনের ফলাফল ঘোষনার পর ওইদিন রাতে এলাকায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটেছে। সোমবার সকালে ক্ষতিগ্রস্থ বিমল দাসের বাড়িতে গিয়ে সমবেদনা জানানো হয়েছে। নেতাকর্মীদের শান্ত থাকতে বলা হয়েছে এবং আর যেন এমন ঘটনা না ঘটে সেই চেষ্টা করছি।

এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাক আলোকিত বাংলাদেশকে বলেন, এ ব্যাপারে বিমল দাস বাদী হয়ে সোমবার দুপুরে ২৫/৩০জনকে অজ্ঞাত আসামী করে মামলা করেছেন। ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন ও তদন্ত শুরু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত