৩৩ লাখ টাকা আত্মসাৎ

নারায়ণগঞ্জে ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা 

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪, ১৮:৫২ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের বন্দর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও দুই সাবেক সচিবের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন। ৯ জানুয়ারী মঙ্গলবার দুর্নীতি দমন কমিশন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মনোয়ারুল ইসলাম বাদি হয়ে দুর্নীতি দমন কমিশন নারায়ণগঞ্জ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

অভিযুক্তরা হলেন, নবীগঞ্জের চিশতিয়া মঞ্জিলের হাজী মোসলেহ উদ্দিনের পুত্র বন্দর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এহসান উদ্দিন, রূপগঞ্জের আতলাপুর বাজার চারিতালুক এলাকার মো. নুরুল ইসলামের পুত্র বন্দর ইউপির সাবেক সচিব বর্তমানে দাউদপুর ইউপির সচিব শামিম মিয়া এবং সিদ্ধিরগঞ্জের জালকুড়ি মাস্টারবাড়ি এলাকার নূর হোসেনের পুত্র বন্দর ও সনমান্দি ইউপির সাবেক সচিব মোঃ ইউসুফ। 

অভিযুক্তদের বিরুদ্ধে জালজালিয়াতি, প্রতারণা ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে জন্ম নিবন্ধন ফি বাবদ ৩৩ লাখ ৭২ হাজার টাকা আত্মসাৎ, একই ব্যক্তির নামে দুইটি জন্ম নিবন্ধন আইডি সৃজন, ভুয়া অস্তিত্বহীন ব্যক্তির নামে জন্ম নিবন্ধন আইডি সৃজনসহ নানাবিধ অভিযোগ আনা হয়েছে। 

মামলায় উল্লেখ করা হয়, শামিম মিয়া ২০১৫-১৬ অর্থবছরে বন্দর ইউপির সচিব হিসেবে দায়িত্ব পালনকালে জন্ম ও নিবন্ধন ফি বাবদ ৭ লাখ ৭৩ হাজার ৩৮০ টাকা, মো. ইউসুফ ২০১৬-১৭ অর্থবছরে বন্দর ইউপির সচিব হিসেবে দায়িত্ব পালনকালে জন্ম ও নিবন্ধন ফি বাবদ ১৪ লাখ ৩৩ হাজার ৭২০ টাকা, ২০১৭ সালের ১ জুলাই থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত জন্ম ও নিবন্ধন ফি বাবদ ১১ লাখ ২৭ হাজার ৪৭৫ টাকা এবং এহসান চেয়ারম্যানে কাছে ২০১৭ সালের  ১৪ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত ৩৭ হাজার ৪২৫ টাকা জন্ম নিবন্ধন ফি বাবদ সর্বমোট ৩৩ লাখ ৭২ হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করা হয়েছে। এছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে একই ব্যক্তির নামে দুইটি জন্ম নিবন্ধন আইডি সৃজন, ভুয়া অস্তিত্বহীন ব্যক্তির নামে জন্ম নিবন্ধন আইডি সৃজনসহ নানাবিধ অভিযোগ আনা হয়েছে।