কালকিনিতে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের উপর হামলা

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ১২:০৩ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মোসাঃ তাহমিনা বেগমের সমার্থকদের বসতবাড়ি ভাংচুর, লুটপাট ও তার নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে কালকিনি উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে মোসাঃ তাহমিনা বেগম বলেন,  নির্বাচনে নৌকা প্রতীকের কর্মী ও সমার্থকরা বিভিন্ন ভোট কেন্দ্রে জ্বালা ভোট প্রদান ও জোরপূর্বক ভোট পেটানোর অপচেষ্টায় লিপ্ত ছিলো । কিন্তু আপনাদের সাহসী ভূমিকার জন্য সেটায় তারা সফল হতে পারিনি।

তিনি আরোও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশীল ঘোষণার পর মাদারীপুর-৩ আসনের নিপীড়িত ও অবহেলিত জনগণ ইচ্ছায় মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমার নাম ঘোষণা করেন, তখন থেকেই আমার নেতা-কর্মী ও সমার্থকদের বিরুদ্ধে বিভিন্ন ধরণের হুমকি, কর্মী হত্যা, হামলা, মিথ্যা মামলায় ফাঁসানো, ঘর-বাড়ি ভাংচুর, লুটপাটসহ বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। এরই অংশ হিসেবে আমার ঈগল প্রতীকের কর্মী এসকান্দার খানকে হত্যা, আমার গণসংযোগে বোমা হামলা, আমার নির্বাচনের পোলিং এজেন্ট শোভা আক্তারসহ বেশ কয়েকজন কর্মীকে গুরুত্বরভাবে জখমসহ বিভিন্ন স্থানে কর্মীদের উপর হামলাসহ সন্ত্রাসী কার্যক্রম চালায় আমার প্রতিপক্ষের সমার্থকরা। কিন্তু অত্যন্ত দুঃখ ও ভারাক্রান্ত মনে বলতে হচ্ছে, নির্বাচনের শুরু থেকেই প্রতীপক্ষের কর্মী-সমার্থকরা যে সন্ত্রাসী তান্ডব শুরু করেছিলো তা নির্বাচনের দিন ও ফলাফল ঘোষণার পরও চালিয়ে যাচ্ছে। ফলাফল ঘোষণায় প্রতিপক্ষ প্রার্থী পরাজিত হওয়ার ঘোষণার পর তাদের সন্ত্রাসী কর্মকান্ডের মাত্রা আরও বৃদ্ধি করে।

এসময় উপস্থিত ছিলেন, কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌফিকুজ্জামান শাহীন, মাদারীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ খায়রুল আলম খোকন বেপারী, যুগ্নসম্পাদক মীর মামুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক সোহেল তালুকদার, সোহেল রানা মিঠু, দপ্তর সম্পাদক মো. বেলাল সরদার, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. মসিউর রহমান সবুজ, কেন্দুয়া ইউনিয়নের চেয়ারম্যান রায়হান আহমেদ সহ অন্যান্যরা।