ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণা সীমান্তে সাড়ে ৮ হাজার কেজি চোরাচালানির চিনি জব্দ, গ্রেফতার ২

নেত্রকোণা সীমান্তে সাড়ে ৮ হাজার কেজি চোরাচালানির চিনি জব্দ, গ্রেফতার ২

নেত্রকোনার কলমাকান্দায় চোরাই পথে আনা ৮ হাজার ৫০০ কেজি (১৭০ বস্তা) ভারতীয় চিনিসহ দুইব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় চিনি বহন করা একটি পিকআপ ও একটি লরি গাড়ি জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে তাদের আদালতে সোর্পদ করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার নাজিরপুর ইউনিয়নের কুট্টাকান্দা গ্রামের মৃত রওশন আলীর ছেলে মো. মোস্তফা মিয়া (৩৭) ও লেংগুরা ইউনিয়নের কেবলপুর গ্রামের মানিক মিয়ার ছেলে মো. রায়হান মিয়া (২৯)। একইদিন ভোরে নাজিরপুর ইউনিয়নের ভবানীপুর তিন রাস্তা মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার ও চিনি উদ্ধার করা হয়।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে চোরাই পথে আনা চিনি পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে ভবানীপুর এলাকায় অভিযান চালায় পুলিশ। পিকআপে ৫০ কেজির ওজনে ৭০ বস্তা ও লরিতে ১০০ বস্তাসহ মোট ১৭০ বস্তা চিনি পাওয়া যায়।

জব্দসহ দু’জনকে গ্রেফতার করা হয়। জব্দ করা চিনির বর্তমান বাজারমূল্য ৮ লাখ ৫০ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।

ওসি মুহাম্মদ লুৎফুল হক বলেন, জব্দ চিনির মূল্য ৮ লাখ ৫০ হাজার টাকা। এই ঘটনায় গ্রেফতারাসহ ৩ জনের নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। অপর আসমীকে গ্রেফতারের চেষ্ঠা চলছে। এ ছাড়া সীমান্ত চোরাচালান দমনে পুলিশ বিশেষ তৎপর রয়েছে বলেও জানান তিনি।

কলমাকান্দা,ভারত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত