মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলায় এমারাতের মৃত্যু

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ২০:৪৮ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলার ঘটনায় আহত এমারত সরদার (৪৫) বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

গত সোমবার দুপুরে উপজেলার আলিনগর ইউনিয়নের ফাসিয়াতলা বাজারে এই বোমা হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-০৩ আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগম। গত ৮ জানুয়ারি সোমবার সকালে তাহমিনার সমর্থক আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। মিছিলটি কালিগঞ্জ থেকে ফাসিয়াতলা বাজারে যাবার পথে মিছিলে অতর্কিত হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করার অভিযোগ ওঠে। এতে আহত হয় অন্তত ১০ জন। তাদেরকে উদ্ধার করে ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর জেলা সদর হাসপাতালে। গুরুতর আহত হয় এমারাত সরদার নামে স্বতন্ত্র প্রার্থীর এক কর্মী। তিন দিন চিকিৎসাধীন থাকার পর আজ বৃহস্পতিবার  দুপুরে ঢাকার প্রাইম জেনারেল হাসপাতালে মারা যায়। নিহতের ঘটনায় দোষীদের কঠিন বিচারের দাবী করেছেন নিহতের পরিবার।

নিহতের স্ত্রী শাহনাজ বেগম বলেন, আমার স্বামীকে বিজয় মিছিলে বোমা মেরে গুরুতর জখম করে। আজ তিনি মারা গেছেন। আমি এই হত্যার কঠিন  বিচার চাই।

নিহতের ছেলে অহিদ সরদার বলেন, আমার বাবা স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ছিলো। নির্বাচনের পরের দিন বিজয় মিছিলে শাহিদ পারভেজ চেয়ারম্যানের নির্দেশে বাবার উপর বোমা নিক্ষেপ করে। পরে আমার বাবা ঢাকাতে মারা গেছে। আমি আমার বাবার হত্যাকারীদের কঠিন বিচার চাই।

মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য মোসাঃ তাহমিনা বেগম বলেন, দোষীদের দ্রুত গ্রেফতারের দাবী জানাই। আমার কর্মীকে পরিকল্পিত ভাবে বোমা মেরে হত্যা করা হয়েছে। আমি দোষিদের গ্রেফতার ও বিচার চাই।

মাদারীপুর জেলা পুলিশ সুপার মোঃ মাসুদ আলম  বলেন, আহত এমারত সরদার চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুরে মৃত্যু হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।