স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলার ঘটনায় নিহত এমারাতের দাফন সম্পন্ন

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৪, ১৮:৪৯ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলার ঘটনায় নিহত এমারাত সরদারের জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার (১৩ জানুয়ারি) যোহর নামাজের পরে উপজেলার আলিনগর ইউনিয়নে তার নিজ বাড়ির পাশে তাকে দাফন করা হয়। এ ঘটনায় এলাকায়  থমথমে পরিস্থিতি বিরাজ করছে। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানাজার আগে এ ঘটনায় সঙ্গে সম্পৃক্ত উভয় পক্ষের লোকজনকে শান্ত থাকার জন্য অনুরোধ করে প্রশাসন ও নেতাকর্মীরা।

এসময় জানাজায় উপস্থিত ছিলেন, নবনির্বাচিত মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ তাহমিনা বেগম, উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন, সাবেক কালকিনি পৌর মেয়র এনায়েত হোসেন, সাবেক বিআরডিবি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের সভাপতি এমদাদুল সরদার, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা মিঠু সহ অন্যান্যরা।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগম। গত ৮ জানুয়ারি সোমবার সকালে তাহমিনার সমর্থক আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে বিজয় মিছিলে অতর্কিত হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকটি বোমা নিক্ষেপ করার অভিযোগ ওঠে। এতে আহত হয় অন্তত ১০ জন। তাদেরকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এতে গুরুতর আহত হয় এমারাত সরদার নামে এক স্বতন্ত্র প্রার্থীর কর্মী। তিন দিন চিকিৎসাধীন থাকার পর গত বৃহস্পতিবার দুপুরে ঢাকার প্রাইম জেনারেল হাসপাতালে মারা যায়।