ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আশুলিয়ায় ডাকাতের গুলিতে নিরাপত্তাকর্মী নিহত

আশুলিয়ায় ডাকাতের গুলিতে নিরাপত্তাকর্মী নিহত

ঢাকার আশুলিয়ার কুটুরিয়া এলাকায় ডাকাতের ছুঁড়া গুলিতে আব্দুল কাদের (৫৫) নামের এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

রোববার ভোর চারটার দিকে আশুলিয়ার কুটুরিয়া এলাকার আমির দেওয়ানের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল কাদের ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রতনপুর গ্রামের মঙ্গল মিয়ার ছেলে। তিনি আশুলিয়ার কুটুরিয়া এলাকায় মামুন দেওয়ানের মালিকানাধীন নীট ২০০৭ লিমিটেড নামের একটি কারখানার নিরাপত্তা কর্মী হিসেবে কর্মরত ছিলেন।

নিহত স্বজন আবুল খায়ের বলেন, ভোরে আমির দেওয়ানের বাড়ির পিছনের গ্লীল কেটে ১২/১৪ জনের একদল ডাকাত বাড়িতে ঢুকে। এসময় আমির দেওয়ানের ভাই মজিবর দেওয়ান বিষয়টি টের পেয়ে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসে। পরে ডাকাত দলের সদস্যরা পালিয়ে যাওয়ার সময় গুলি ছুঁড়ে। এসময় নিরাপত্তাকর্মী আব্দুল কাদেরের চোখে গুলি লাগে। পরে তাকে দ্রুত উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের লাইফ সাপোর্টে নিলে সেখানে তিনি মারা যান।

"নীট ২০০৭ লিমিটেড" কারখানার মালিক আসাদুল ইসলাম মামুন বলেন, ভোরে তার চাচা আমির দেওয়ানের বাসায় ডাকাত দল প্রবেশ করে। এসময় তারা চিৎকার করলে স্থানীয়রা সহ আমার কারখানার তিন সদস্য এগিয়ে যায়। ডাকাত দল গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যাওয়ার সময় নিরাপত্তা কর্মী আব্দুল কাদেরের চোখে গুলি লাগে। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু সেগুলো গুলির চিহ্ন কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। আর কিসের আঘাতে তার মৃত্যু হয়েছে এটাও নিশ্চিত হওয়া যায়নি।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার মো. ইউসুফ বলেন, ভোরে আব্দুল কাদের নামের ওই ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তার মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু এসব আঘাতের চিহ্ন গুলির নয় বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, কুটুরিয়া এলাকায় একটি বাড়িতে ডাকাতির চেষ্টা করেছিল একদল ডাকাত, কিন্তু বাধার মুখে ডাকাতদের ছোড়া গুলিতে একজন নিরাপত্তাকর্মী নিহত হন। ডাকাতদের আঘাতে আরও একজন সামান্য আহত হয়েছেন, তবে ডাকাতরা তেমন কিছু নিতে পারেননি।

তিনি জানান, আহত ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রাণ হারানো ব্যক্তির মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আশুলিয়া,ডাকাত,নিরাপত্তা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত