৪৮ ঘন্টার মধ্যে অজ্ঞাতনামা ব্যক্তির নৃশংস হত্যাকান্ডের মূল রহস্য উদ্‌ঘাটন

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৪, ১৯:৩৪ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

৪৮ ঘন্টার মধ্যে অজ্ঞাতনামা ব্যক্তির নৃশংস হত্যাকান্ডের মূল রহস্য উদ্ঘাটন, আসামী গ্রেফতার ও আলামত উদ্ধার নিয়ে সংবাদ সম্মেলন করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ(আরপিএমপি) ।

আজ রোববার বিকেলে আরপিএমপি হলরুমে পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান সংবাদ সম্মেলন করেন ।তিনি লিখিত বক্তব্যে বলেন ১২ জানুয়ারী রাত  সাড়ে ১০দিকে  পরশুরাম থানাধীন পরশুরাম মৌজাস্থ চিলারঝাড় থেকে শেখটারীগামী পাকা রাস্তার অনুমান এক কিঃ মিঃ পশ্চিম পাশে কেয়ার দোলার জনৈক মোঃ আক্তারুজ্জামান, চাষকৃত কৃষি জমিতে একজন অজ্ঞাতনামা বক্তির লাশ উদ্ধার করা হয়।

সেই সংবাদের ভিত্তিতে পরশুরাম থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ সনাক্ত, সুরতহাল, ময়না তদন্তসহ আনুষাঙ্গিক কার্যক্রম সম্পন্নপূর্বক অজ্ঞাতনামা ব্যক্তি হিসেবে একটি খুন মামলা রুজু হয় যা পরশুরাম থানার মামলা নং-৪/৪, তারিখ-১২/০১/২০২৪, ধারা-৩০২/২০১/৩৪ পেনাল কোড।
তিনি বলেন উক্ত মামলার মূল রহস্য উদ্ঘাটন ও ঘটনার সাথে জড়িত আসামী গ্রেফতারের লক্ষ্যে আজ রোববার  ভোর রাতে মোঃ সম্রাট (৩৫), মোঃ বকুল মিয়া (৫২), মোঃ আশরাফুল ইসলাম (৩৮), মোঃ ইউসুফ আলী (৩৭) গ্রেফতার করা হয়।

ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত এক সপ্তাহ পূর্বে ধৃত আসামীগণ মমলার মৃত ভিকটিম আলেফ উদ্দিনকে হত্যা করে ব্যাটারী চালিত রিক্সা নেয়ার জন্য পরিকল্পনা করে প্রথমে রংপুর জেলার কোতয়ালী (সদর) থানাধীন লাহিরীর হাটে নিয়ে যায়। কিন্তু সেখানে মৃত ভিকটিম আলেফ উদ্দিনকে হত্যার করার চেষ্টা ব্যর্থ হয়। এরপর মৃত ভিকটিম আলেফ উদ্দিনকে আবারো হত্যা করে তার রিক্সা নেওয়ার উদ্দেশ্যে গত বুধবার পরিকল্পনা করে।

পরিকল্পনা মোতাবেক গত সন্ধ্যা অনুমান ৭ দিকে  নতুন বেতারের পাশে মৃত ভিকটিম আলেফ উদ্দিনকে চায়ের সাথে ঘুমের ঔধষ খাইয়ে রাত অনুমান ১০.৩০ ঘটিকার সময় পরশুরাম থানাধীন বুড়াইল বাজার চিলারঝাড় গ্রাম্য রাস্তার প্রায় হাফ কিঃ মি পশ্চিম পাশে কয়ার দোলায় ফাঁকা জমিতে নিয়ে নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজা সেবন করিয়ে অচেতন অবস্থায় পূর্বপরিকল্পিতভাবে দা দিয়ে প্রথমে গলা কেটে এরপর মাথা, হাত ও পায়ের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি ভাবে কুপিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা নিশ্চিত করে।

তিনি আরও বলেন রংপুর মহানগরীত কয়েকটি মটর সাইকেল চুরি হওয়ায়  চোরচক্র নেতা এনামূল হক ও সাদাদাম হোসেনকে   গ্রেফতার করতে সক্ষম হয়েছে আরপিএমপি।