রামুতে শীতার্ত শিশুদের মাঝে বিএনকেএস এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ'র কম্বল-মশারি বিতরণ 

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৪, ১৯:২৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের রামুতে উন্নয়ন সহযোগী সংস্থা বিএনকেএস এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ'র তালিকাভুক্ত শিশুদের মাঝে কম্বল ও মশারি বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) রামু উপজেলা বাকঁখালী অডিটোরিয়ামে বাৎসরিক উপহার বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়। প্রথমদিনে ফতেখাঁরকুল, জোয়ারিয়ানালা, গর্জনিয়া সহ তিন ইউনিয়নে ৪৪৮ জন স্পন্সরড শিশুদের মাঝে এসব উপহার বিতরণ করা হয়।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ'র রামু এপি ম্যানেজার প্রণয় এস পালমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টাে।
তিনি বলেন, রামুতে অনেক এনজিও সংস্থা কাজ করছে। কিন্তু একমাত্র বিএনকেএস এবং ওয়ার্ল্ড ভিশন কথার সাথে কাজের মিল রেখে সেসব কাজ বাস্তবায়ন করে। তাদের দৃশ্যমান কাজের মাধ্যমে এলাকার হতদরিদ্র পরিবার উপকৃত হচ্ছে। এসময় তিনি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এবং বিএনকেএস সংস্থাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে যুব উন্নয়ন কর্মকর্তা নুরে আলম মজুমদার বলেন, বিগত সময় ধরে পর্যবেক্ষণ করেছি ওয়ার্ল্ড ভিশন এবং বিএনকেএস যৌথভাবে কাজ করছে। শিশুদের উন্নয়নের জন্য শিক্ষা কার্যক্রম, শিশু সুরক্ষা কার্যক্রম, বিভিন্ন উপহার প্রদান করে থাকে। যা এলাকাবাসী ও শিশুদের জন্য মঙ্গলজনক।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ'র রামু এপি ম্যানেজার প্রণয় এস পালমা বলেন, রামু উপজেলার চার ইউনিয়নে বিএনকেএস এবং ওয়ার্ল্ড ভিশনের তালিকাভুক্ত তিন হাজার শিশুর মাঝে এসব বাৎসরিক উপহার বিতরণ করা হবে। ফতেখাঁরকুল, জোয়ারিয়ানালা, গর্জনিয়া, কচ্ছপিয়া ইউনিয়নে ১৭ জানুয়ারি থেকে আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনকেএস প্রোগ্রাম ম্যানেজার ও রামু এপি ম্যানেজার শরৎ কুমার চাকমা, ইউপি সদস্য মো. ইউনুস, সিডিও লাকিং রাখাইন, তালিকাভুক্ত শিশু এবং তাদের অভিভাবগণ উপস্থিত ছিলেন।