ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পার্বতীপুরে ৩ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

পার্বতীপুরে ৩ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

জেলা প্রশাসক কার্যালয়ের নিবন্ধন ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় দিনাজপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের দিনব্যাপী যৌথ অভিযানে দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় তিন ইটভাটাকে জরিমানা করা হয়েছে।

এসময় অবৈধভাবে ইটভাটা নির্মাণ করে সকল প্রকার কার্যক্রম পরিচালনা করে ইট প্রস্ততসহ বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে ২০১৩ ( সংশোধিত ২০১৯) আইন অনুসারে দুর্গাপুর মহল্লার মেসার্স এইচ এম ব্রিকসের প্রোপাইটার জাহাঙ্গীর আলমের দুই লাখ টাকা, কৈবর্তপাড়া মহল্লার মেসার্স বি এম ব্রিকসের প্রোপাইটার কামাল হুদা বাদশাহের দুই লাখ টাকা ও জামতলি মহল্লার মেসার্স এম বি ব্রিকসের দুই লাখ টাকা সহ তিনটি ইটভাটায় ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রট বিপুল কুমারের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন। মোবাইল কোর্ট প্রসিকিউশনের দায়িত্বে ছিলেন দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ রুনায়েত আমিন রেজা ।

এক সাক্ষাৎকারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার জানান, সরকারি আইন অমান্য করে ইটভাটা প্রস্ততসহ বিভিন্ন অপরাধে তিন ইটভাটায় ছয় লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং তাদেরকে সকল প্রকার বে-আইনি কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। তবে অভিযান অব্যাহত থাকবে।

পার্বতীপুর,ইটভাটা,জরিমানা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত