ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডুবে যাওয়া ফেরি উদ্ধারের সক্ষমতা নেই হমজা-রুস্তমের, আসছে প্রত্যয়

ডুবে যাওয়া ফেরি উদ্ধারের সক্ষমতা নেই হমজা-রুস্তমের, আসছে প্রত্যয়

মানিকগঞ্জের পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারের সক্ষমতা নেই উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তমের। প্রত্যয় নামের আরেকটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে এসে পৌছালে ফেরি উদ্ধারের কাজ শুরু হবে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন ডুবে যাওয়া ফেরির দ্বিতীয় ইঞ্জিন চালক হুমায়ুন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে উদ্ধারকারী জাহাজ ‘রুস্তম’ ঘটনাস্থলে পৌঁছলে দ্বিতীয় দিনের মতো ডুবে যাওয়া ট্রাকগুলো উদ্ধারের চেষ্টা শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত তিনটি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে রাত ১০টার দিকে উদ্ধারকারী জাহাজ ‘প্রত্যয়’ আসার কথা রয়েছে। সেটি আসার পরই ডুবে যাওয়া ফেরি উদ্ধারের মূল কাজ শুরু হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, দুই ধাপে ডুবে যাওয়া ফেরি উদ্ধারের কাজ করা হবে। বর্তমানে উদ্ধারকারী জাহাজ রুস্তম ও হামজার মাধ্যমে ফেরিতে থাকা ট্রাকগুলো উদ্ধার করা হচ্ছে। গাড়িগুলো উদ্ধার হলে ফেরি উদ্ধার কাজ শুরু করা হবে। এজন্য রাতেই ঘাটে এসে পৌছানোর কথা রয়েছে ২৬০ টন ক্ষমতাসম্পন্ন উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

উল্লেখ্য, বুধবার সকালে ছোট ৭ ও বড় ২টিসহ মোট ৯টি ট্রাক নিয়ে ডুবে যায় রজনীগন্ধা ইউটিলিটি নামের একটি ফেরি। ৯টি ট্রাকের চালক তাদের সহকারী এবং ফেরির স্টাফ মিলিয়ে মোট যাত্রী ছিলেন ৩৩ জন। তাদের মধ্যে ২৬ জনকে স্থানীয়রা উদ্ধার করেন। অন্য ৬ জনকে ফায়ার সার্ভিসকর্মীরা উদ্ধার করেন। দূর্ঘটনার এখনো নিখোঁজ রয়েছেন ফেরির দ্বিতীয় ইঞ্জিন চালক হুমায়ুন (৩৯)।

সক্ষমতা,প্রত্যয়,ফেরি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত