ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈশ্বরদীতে খেজুরের রস পানে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু

ঈশ্বরদীতে খেজুরের রস পানে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু

পাবনার ঈশ্বরদীতে খেজুরের রস খেয়ে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে রবিউল ইসলাম খোকন মালিথা (৫৭) নামে একজনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত খোকন মালিথা উপজেলার মুলাডুলি ইউনিয়নের পতিরাজপুর গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মৃত রস্তম আলী মালিথার ছেলে ও সাবেক ইউপি চেয়ারম্যান সেলিম মালিথার ভাই।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। স্হানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ আগে বাড়ির পাশের স্থানীয় একটি খেজুরের বাগান থেকে খেজুরের রস খেয়ে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। তাকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়ে বাড়িতে আনা হয়।

এরপর তার জ্বর না কমলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভতি করা হয়। পরে অবস্থার অবনতি হলে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার রাতে তিনি মৃত্যুবরণ করেন।

তারা আরো জানান, খোকনের নিপাহ ভাইরাসের আক্রান্তের বিষয়টি এলাকাবাসী জানতো না। দাফনের পর এলাকায় জানাজানি হয়েছে। মৃতের চাচাতো ভাই ঈশ্বরদী উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক মুরাদ মালিথা জানান, গত ৯ জানুয়ারি খোকন মালিথার শারীরিক অবস্থার অবনতি হলে রাজশাহীতে মেডিকেলে নেওয়া হয়। সেখানেই নিপাহ ভাইরাসে আক্রান্তের বিষয়টি ধরা পড়লে ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তিনি মারা যান।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান জানান, বিয়ষটা আগে জানা ছিল না। জানার পর গতকাল জানাজায় গিয়ে উপস্থিত সবাইকে সচেতন করা হয়েছে। আমরা এলাকাবসীকের সচেতন করতে পদক্ষেপ নিচ্ছি।

ঈশ্বরদী,নিপাহ ভাইরাস,মৃত্যু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত